কক্সবাজারের এসপিসহ ঊর্ধ্বতন ৬ কর্মকর্তা বদলি

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের আলোচিত পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেনসহ ছয় ঊর্ধ্বতন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। বুধবার (১৬ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ বদলির আদেশ দেয়া হয়।

আদেশে মাসুদ হোসেনকে রাজশাহীর পুলিশ সুপার হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। অন্যদিকে মো. হাসানুজ্জানকে বদলি করা হয়েছে কক্সবাজারের পুলিশ সুপার হিসেবে। তিনি বর্তমানে এ পদে ঝিনাইদহে দায়িত্ব পালন করছেন।

গত ৩১ জুলাই সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত হওয়ার পর এ বি এম মাসুদ হোসেনের দায়িত্বহীনতার অভিযোগ ওঠে। নিহতের পরিবার থেকে দায়ের করা মামলায় তার নাম উল্লেখ করার আবেদন করলেও তা খারিজ করে দেন আদালত। তবে এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে ওসি প্রদীপ কুমার দাস এবং এসআই লিয়াকতসহ পুলিশের সাত সদস্যকে।

অন্যান্যদের মধ্যে খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবিরকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. মাসুদুর রহমানকে খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার, ডিএমপির উপ-কমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলামকে ঝিনাইদহ জেলার এসপি এবং রাজশাহী জেলার এসপি মো. শহিদুল্লাহকে ডিএমপি সদরদফতরে ডিসি হিসেবে পাঠানো হয়েছে। আদেশটি অবিলম্বে কার্যকরের নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

পূর্ববর্তী নিবন্ধআমার তো বয়স হয়েছে, আর কত: প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধজাপানের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন