ওদের বলেছি, আমি বাড়িতে ফিরতে তৈরি না: এমিলিয়ানো মার্টিনেজ

স্পোর্টস ডেস্ক : কতবার নায়ক হলেন এমিলিয়ানো মার্টিনেজ? আর্জেন্টিনার বিপদে তিনি এগিয়ে এসেছেন সবসময়। দলকে টেনে তুলেছেন খাদের কিনারা থেকে। বিশ্বচ্যাম্পিয়ন করেছেন, এর আগেই জিতিয়েছেন কোপা আমেরিকা; তবুও জেতার ক্ষুধা কমেনি।

এবারের কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আরও একবার আলবিসেলেস্তেদের নায়ক হয়েছেন মার্টিনেজ। ইকুয়েডরের সঙ্গে ১-১ গোলে ড্র হয় আর্জেন্টিনার ম্যাচ। এরপর পেনাল্টিতে প্রথম শটই মিস করেন লিওনেল মেসি। কিন্তু টানা দুটি শট ঠেকিয়ে নায়ক হয়েছেন মার্টিনেজ, জিতিয়েছেন দলকে।

ম্যাচের পর তিনি বলেন, ‘আমি ওদের (সতীর্থ) বলেছি, বাড়ি ফিরতে তৈরি না। যদিও আমরা বিশ্ব চ্যাম্পিয়ন ও কোপা আমেরিকা জিতেছি, তবুও এই দলটার আরও বেশি প্রাপ্য। ৩৫ দিন হয়ে গেছে আমরা একসঙ্গে আছি সবাই, আর ব্যাপারটা আবেগের।’

মার্টিনেজ এ নিয়ে চতুর্থবারের মতো টাইব্রেকারের মুখোমুখি হয়েছেন আর্জেন্টিনার হয়ে। প্রতিবারই দেশকে জিতিয়েছেন। বারবার এভাবে পেনাল্টি ঠেকানোর রহস্য কী? মার্টিনেজ জানিয়েছেন এর পেছনের অধ্যবসায়ের কথা।

তিনি বলেন, ‘আমি এটার জন্য কাজ করি, প্রতিদিন ৫০০টা শট ট্রেনিং করি। সবসময় নিজেকে ভালো অবস্থায় রাখি আর চেষ্টা করি দলকে যেন সেরাটা দিতে পারি। এই দেশ এমন কিছু প্রাপ্য, যারা টাকা খরচ করে আমাদের দেখতে এসেছে তারাও। আমি গর্বিত, গোলরক্ষক ও মানুষ হিসেবে আরও উন্নতি করতে চাই।’

পূর্ববর্তী নিবন্ধএমিলিয়ানো মার্টিনেজ একটা পশু: ডি পল
পরবর্তী নিবন্ধ২৪ ঘণ্টার মধ্যে ডাউনিং স্ট্রিট ছাড়তে হবে ঋষি সুনাককে