ঐক্যফ্রন্ট নেতাদের আপ্যায়নে ২০ রকম খাবার

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

গণভবনের সংলাপে জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দকে আপ্যায়নে ২০ ধরনের খাবারের আয়োজন করেছিলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

গণভবনের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এ খাবারের বেশিরভাগ আনা হয়েছে হোটেল ইন্টারকন্টিনেন্টাল থেকে। চিজ কেক আনা হয়েছে হোটেল র‌্যাডিসন থেকে।

খাসির রেজালা আনা হয়েছে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন থেকে। মোরগ পোলাও রান্না করেন পিয়ারু বাবুর্চি।

সন্ধ্যা ৭টায় সংলাপের শুরুতেই অতিথিদের সামনে দেয়া হয় কমলালেবু, আপেল ও তরমুজের শরবত এবং চিপস। এর পর আলোচনা শুরু হয়। আলোচনার ফাঁকে ফাঁকে খাবার সরবরাহ চলতে থাকে।-খবর বিডিনিউজ টোয়েন্টিফোরের।

খাবার সরবরাহের জন্য গণভবনের কর্মচারীদের পাশাপাশি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের প্রশিক্ষিত খাবার সরবরাহকারীদেরও আনা হয়।

খাবার তালিকায় ছিল মোরগ পোলাও, সাদা ভাত, বাটার নান, মাটন রেজালা, রুই মাছের দোপেঁয়াজা, চিতল মাছের কোপ্তা, রান্না করা মুরগির মাংস, গরুর মাংসের কাবাব, স্যুপ, নুডলস, মিক্সড ভেজিটেবল।

ছিল কয়েক ধরনের সালাদ। টক দই, মিষ্টি দই, পাটিসাপটা পিঠা ও চিজ কেক ছিল ডেজার্ট হিসেবে। এ ছাড়া ছিল কোমল পানীয়, চা ও কফি।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগ ও জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে সংলাপ অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগসহ ১৪ দলের ২২ সদস্য ও ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের ১৯ সদস্য অংশ নেন। সন্ধ্যা ৭টার কিছু পর শুরু হয় এ সংলাপ।

শুরুতে শুভেচ্ছা বক্তব্যে সবাইকে স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গণভবন জনগণের ভবন, এখানে আপনাদের সবাইকে স্বাগত জানাচ্ছি।

তিনি বলেন, আওয়ামী লীগের সময় কেমন উন্নয়ন হয়েছে, সেই বিচারের ভার আপনাদের ওপর ছেড়ে দিলাম। এ দেশটা আমাদের সবার, আসুন সবাই মিলে দেশের উন্নয়ন করি।

‘দেশের মানুষ যাতে সুখে-শান্তিতে বসবাস করে আমরা সবাই মিলে সে কাজটি করি। দেশের জন্য আমরা যে আর্থ-সামাজিক উন্নয়ন করে যাচ্ছি, এর গতিধারা অব্যাহত রাখতে হবে।’

তিনি বলেন, আমরা দীর্ঘ সংগ্রামের পথ পাড়ি দিয়ে গণতন্ত্রের ধারা অব্যাহত রেখেছি।

রাত ১০টা ৩৫ মিনিটে সংলাপ শেষ হয়। সাড়ে ৩ ঘণ্টার সংলাপে খোলামেলাভাবে অনেক বিষয় আলোচনা হয়েছে বলে জানিয়েছেন ঐক্যফ্রন্ট ও আওয়ামী লীগ নেতারা।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন। তবে খালেদা জিয়ার মুক্তির দাবির বিষয়ে আইন তার নিজস্ব গতিতে চলবে, এমন মনোভাবই দেখানো হয়েছে।

সংলাপ শেষে ড. কামাল হোসেনের বাসায় যান মির্জা ফখরুলসহ ঐক্যফ্রন্ট নেতারা। সেখানে প্রায় ২০ মিনিটি বৈঠকের পর গণমাধ্যমের মুখোমুখি হন জোট নেতারা।

এ সময় সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন বলেন, সংলাপে আমরা আমাদের কথা বলেছি। উনি (প্রধানমন্ত্রী) দু-একটি বিষয় ছাড়া কোনো বিষয়ই স্পষ্ট করেননি।

প্রধানমন্ত্রী এ নিয়ে আরও আলোচনা হবে বলে আমাদের জানিয়েছেন। আমরা বলেছি- সংবিধানের ভেতরে থেকেই আমাদের দাবি মেনে নেয়া সম্ভব। এ ক্ষেত্রে আপনার সদিচ্ছা প্রয়োজন।

পূর্ববর্তী নিবন্ধসংলাপে বিশেষ কোনো সমাধান পাইনি : ড. কামাল
পরবর্তী নিবন্ধইউপিডিএফ গণতান্ত্রিকের কর্মীকে গুলি করে হত্যা