এস আলমের দুই ছেলের অবৈধ সম্পদ বাজেয়াপ্ত করতে দুদকে আবেদন

নিজস্ব প্রতিবেদক

এস আলম গ্রুপের মালিক মোহাম্মদ সাইফুল আলমের (এস আলম) দুই ছেলে আশরাফুল আলম, আসাদুল আলম মাহির ও তাদের সহযোগিতাকারী জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য সৈয়দ আবু মো. দাউদের অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদকে আবেদন করা হয়েছে। আবেদনে তাদের জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করে সর্বোচ্চ শাস্তি দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার দুদকের চেয়ারম্যান বরাবর সুপ্রিম কোর্টের আইনজীবী মো. সুলতান মাহমুদ এ আবেদন দায়ের করেন।

আবেদনে বলা হয়, ক্ষমতার অপব্যবহার করে অনৈতিকভাবে মোহাম্মদ সাইফুল আলমের (এস আলম) দুই পুত্র আশরাফুল আলম, আসাদুল আলম মাহির ও তাদের সহযোগিতাকারী সৈয়দ আবু মো. দাউদ, সদস্য, জাতীয় রাজস্ব বোর্ড (সাবেক কর কমিশনার, চট্টগ্রাম কর অঞ্চল-১) উভয়ের অবৈধভাবে ক্ষমতার অপব্যবহার করে জ্ঞাত আয়বর্হিভূত ৫০০ কোটি কালো টাকা সাদা করার নির্ধারিত সময় পার হওয়ার পর উপরোক্ত সৈয়দ আবু মো. দাউদ, কমিশনার চট্টগ্রাম কর অঞ্চল-১ অবৈধভাবে কোটি টাকা গ্রহণ করে ১২৫ কোটি টাকার স্থলে নামে মাত্র ৫০ কোটি টাকা আয়কর দিয়ে কালো টাকা সাদা করেন। যা সম্পূর্ণরূপে আইন বর্হিভূত এবং অবৈধ।

অতএব, অবৈধভাবে জ্ঞাত আয় বর্হিভূত অর্থ অর্জন করায় সৈয়দ আবু মো. দাউদ, আশরাফুল আলম, আসাদুল আলম মাহিরদের বিরুদ্ধে দুদক আইন ২০০৪ এর ২৭ ধারায় মামলা করে জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করে সর্বোচ্চ শাস্তি দেওয়ায় সদয় মর্জি হয়।

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তানে শিয়া-সুন্নি সংঘর্ষে নিহত ২০
পরবর্তী নিবন্ধইউক্রেনের জন্য যুক্তরাষ্ট্রের ৩৭৫ মিলিয়ন ডলারের সহায়তা ঘোষণা