এশিয়া কাপে খেলতে পারবেন লামিচানে

স্পোর্টস ডেস্ক : নেপালের তারকা স্পিনার সন্দ্বীপ লামিচানে দলের সঙ্গে এশিয়া কাপে যেতে পারেননি। কিছুটা অসুস্থতা ছিল, তবে সবচেয়ে বড় কারণ তার বিরুদ্ধে ধর্ষণ মামলার শুনানি চলছে।

তবে লামিচানে আপাতত কিছুটা স্বস্তি পাচ্ছেন। বিচারপতি প্রকাশ কুমার পন্ডিতের বেঞ্চে থাকা এ মামলার শুনানি সময় স্বল্পতার কারণে পিছিয়ে গেছে। ফলে এশিয়া কাপ খেলতে এখন আর বাধা নেই ২৩ বছর বয়সী লেগস্পিনারের।

গত বছরের আগস্টে ১৭ বছরের এক কিশোরী লামিচানের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন। তার অভিযোগ, গত ২১ আগস্ট লামিচানের সঙ্গে দেখা করতে গিয়ে তিনি ধর্ষণের শিকার হন। মেয়েদের হোস্টেল আটটার মধ্যে বন্ধ হয়ে যাওয়ায় হোটেলে লামিচানের সঙ্গে রাত কাটাতে বাধ্য হন ওই কিশোরী।

প্রথমে তিনি আলাদা ঘরে থাকতে চাইলে সেটি হতে দেননি লামিচানে। তার বদলে নিজের ঘরে ডেকে এনে ওই কিশোরীকে দুইবার ধর্ষণ করেন। এরপর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে কাঠমান্ডু ডিস্ট্রিক্ট আদালত।

এসময় লামিচানে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে ছিলেন দেশের বাইরে। মামলার খবর শুনে তিনি দেশে ফিরতে গড়িমসি করতে থাকেন। পরে ইন্টারপোল দিয়ে তাকে গ্রেপ্তারের ঘোষণা দেয় নেপালের প্রশাসন।

বাধ্য হয়ে দেশে ফেরেন লামিচানে। তাকে জেলহাজতে পাঠানো হয়। পরে জামিনে বেরিয়ে আসেন। তবে মামলার নিষ্পত্তি হয়নি। লামিচানের বিরুদ্ধে মামলার পরবর্তী শুনানি ধার্য করা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বর। সুপার ফোরে না উঠতে পারলে নেপালের এশিয়া কাপ শেষ হয়ে যাবে ৪ সেপ্টেম্বর।

 

পূর্ববর্তী নিবন্ধ১১ বছর পর আজ চালু হচ্ছে ‘রামসাগর এক্সপ্রেস’
পরবর্তী নিবন্ধবুর্জ খলিফায় দেখা মিলল জওয়ান