এমন কোনো পণ্য নেই যা বাংলাদেশে নকল হয় না: ভোক্তার ডিজি

জেলা প্রতিনিধি

দেশে সব ধরনের পণ্যই নকল হচ্ছে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এএইচএম সফিকুজ্জামান।

রোববার (২ জুন) সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে ভোক্তা অধিকার আইন ও সংরক্ষণ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

এএইচএম সফিকুজ্জামান বলেন, এমন কোনো পণ্য নেই যা বাংলাদেশে নকল হচ্ছে না। কসমেটিকস থেকে শুরু করে শিশুখাদ্য, সব কিছু নকল হচ্ছে। দেশের ভেতরেই হচ্ছে।

তিনি বলেন, আমাদের নকল পণ্যের তথ্য সারা বিশ্বে ছড়িয়ে যাচ্ছে। বিশ্বের মানুষের কাছে বার্তা যাচ্ছে বাংলাদেশে ভেজাল পণ্য তৈরি হয়। আমাদের সব অর্জন ম্লান হচ্ছে এই ভেজালের কারণে। এসব ভেজালের বিষয়ে তথ্য দিলে আমরা ব্যবস্থা নেব।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক রেজাউল করিমের সঞ্চালনায় আরও বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, ক্যাবের কেন্দ্রীয় সহসভাপতি জামিল চৌধুরী প্রমুখ।

এর আগে সুনামগঞ্জের বিভিন্ন স্টকহোল্ডারদের অংশগ্রহণে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। এ সময় ভোক্তা ও ব্যবসায়ীদের কথা শোনেন এএইচএম সফিকুজ্জামান।

পূর্ববর্তী নিবন্ধউন্নয়নে সহযোগীদের নিয়েই চলবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধজুনে ভারী বৃষ্টিপাত ও বন্যার শঙ্কা