এবার কৃষকের ধান কেটে দিল নওগাঁ সদর উপজেলা ছাত্রলীগ

নওগাঁ প্রতিনিধি: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে মরণঘাতী করোনাভাইরাস। বাংলাদেশ করোনাভাইরাস দিনে দিনে আরও বাড়ছে। এতে স্থবির হয়ে পড়েছে জনজীবন। কর্মহীন হয়ে পড়েছেন হাজার হাজার মানুষ। করোনাভাইরাস ঠেকাতে জেলায় জেলায় লকডাউন করা হয়েছে। বাহিরের জেলার সাথে নওগাঁর যোগাযোগ প্রায় বন্ধ। কর্ম না থাকায় বিপাকে পড়তে হয়েছে নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের। এরই মধ্যে ইরি-বোরো ধান পাকতে শুরু করেছে। লকডাউনের কারণে শ্রমিক সংকট প্রকট। তবে ধানের বাম্পার ফলন হলেও করোনা আতঙ্কে ধান কাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। ফলে ধান কাটা ও মাড়াই নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষকরা।

এ অবস্থায় নওগাঁ সদর জেলা ব্যারিষ্টার নিজামউদ্দিন জলিল জন এর নির্বাচনী আসন নওগাঁ সদরের শিকারপুর ইউনিয়নের দুই প্রান্তিক কৃষকের ১ একর জমির ধান কেটে ঘরে তুলে দিলো। নওগাঁ সদর উপজেলা ছাত্রলীগ। আজ রোববার ৩০ থেকে ৪০ জন ছাত্রলীগের নেতাকর্মীরাপাকা ধান কেটে ঘরে তুলে দেন। নওগাঁ সদরের ছাত্রলীগের সভাপতি বাহাদুর হোসেন বলেন, করোনাভাইরাসের প্রভাবে অন্য জেলা থেকে ধান কাটার শ্রমিক না আসায় বিপাকে কৃষকরা। শ্রমিক সংকটের কারণে অনেক অসহায় ও বর্গাচাষী কৃষক ধান কাটতে পারছেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জেলা ছাত্রলীগের উদ্যোগে প্রান্তিক কৃষকের ধান কাটার কাজ শুরু করেছি।‌ এছাড়াও আগামীতে অসহায় ও বর্গাচাষী কৃষকদের সহযোগিতা অব্যাহত থাকবে। এ সময় উপস্থিত ছিলেন নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভী,নওগাঁ সদর উপজেলা ছাত্রলীগের বিপ্লবী সভাপতি মোঃ বাহাদুর হোসেন, সাধারণ সম্পাদক মোঃ তারিকুল ইসলাম তারেক,এছাড়া ও নওগাঁ সদর উপজেলার ছাত্রনেতা,আরমান হোসাইন,সুনাম,তৌহিদ,সুমন,নাইমুর,রউফ, ও শিকারপুর ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধ৩০ মাসে সর্বনিম্ন রেমিট্যান্স
পরবর্তী নিবন্ধবিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ছাড়াল