এবার কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে সাকিব

স্পোর্টস ডেস্ক : ফ্র্যাঞ্জাইজি ক্রিকেটে বাংলাদেশের পোস্টারবয়। নানা সময়ে বিশ্বের নানা প্রান্তে টি-টোয়েন্টি লিগ খেলেছেন সাকিব আল হাসান। এবার তার নাম জড়ালো কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতেও।

কানাডার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এ টি-টোয়েন্টি লিগে আন্দ্রে রাসেলের সঙ্গে মন্ট্রিল টাইগার্সের আইকন প্লেয়ার হিসেবে ঘোষণা করা হয়েছে বাংলাদেশি অলরাউন্ডারের নাম।

সাকিব-আন্দ্রে রাসেল ছাড়াও ড্রাফট থেকে আরও একজন ক্রিকেটারকে দলে ভেড়ানোর কথা জানিয়েছে মন্ট্রিল টাইগার্স। তিনি হলেন অস্ট্রেলিয়ার ক্রিস লিন।

এবারের আসরে বেশ বড় বড় নাম রয়েছে এ লিগে। ভ্যাঙ্কুভার নাইটসে খেলবেন পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। এই দলে আছেন দক্ষিণ আফ্রিকার রসি ফন ডার ডুসেনও।

সারে জাগুয়ারসের আইকন খেলোয়াড় হিসেবে বাছাই করা হয়েছে ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলসকে। তার সঙ্গে একই দলে খেলবেন পাকিস্তানের ইফতিখার আহমেদ।

এছাড়া মিসিসাউগা প্যান্থারসে খেলবেন পাকিস্তান অলরাউন্ডার শোয়েব মালিক ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। টরন্টো ন্যাশনালসে খেলবেন নিউজিল্যান্ডের কলিন মুনরো। ব্রাম্পটন উলভসের আইকন ক্রিকেটার হিসেবে ঘোষণা করা হয়েছে সাবেক ভারতীয় স্পিনার হরভজন সিংয়ের নাম।

করোনাভাইরাসের কারণে প্রায় তিন বছর বিরতি দিয়ে আবারও শুরু হচ্ছে কানাডাভিত্তিক এ লিগ। সর্বশেষ ২০১৯ সালে অনুষ্ঠিত হয়েছিল এ লিগ। আগামী ২০ জুলাই থেকে ৬ আগস্টের মধ্যে হবে এবারের আসর।

৬ দলের এ টুর্নামেন্টে প্রতি দলে থাকবেন ১৬ জন করে খেলোয়াড়। এর মধ্যে দুজন হবেন আইকন ক্রিকেটার। আজ সামাজিক যোগাযোগমাধ্যমে আইকন ক্রিকেটারদের নাম ঘোষণা করে লিগটি।

 

পূর্ববর্তী নিবন্ধঈদের ছুটি একদিন বাড়ানোর সুপারিশ
পরবর্তী নিবন্ধনাইজেরিয়ায় বিয়ের নৌকা ডুবে শতাধিক নিহত