এনু-রুপনের বিরুদ্ধে এ সপ্তাহেই চার্জশিট

নিজস্ব প্রতিবেদক:

ক্যাসিনো কারবারি এনামুল হক এনু ও রুপন ভূঁইয়ার বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে করা চারটি মামলার তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তদন্তে ক্যাসিনো মাফিয়া এনু ও রুপনের বিপুল সম্পদের তথ্য পেয়েছে সিআইডি। দুজনের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্তকাজও শেষ, প্রতিবেদনও প্রস্তুত। চলতি সপ্তাহেই আদালতে চার্জশিট দাখিল করা হবে বলে জানা গেছে।

সিআইডির সিনিয়র এএসপি (মিডিয়া) জিসানুল হক বলেন, ক্যাসিনো মাফিয়া এনু ও রুপনের চার মামলার তদন্ত প্রতিবেদন প্রস্তুত। আজ (মঙ্গলবার) দুপুরে এনু-রুপনের মামলা সম্পর্কে বিস্তারিত কথা বলবেন সিআইডির অর্গানাইজড ক্রাইমের ডিআইজি ইমতিয়াজ আহমেদ।

জানা গেছে, এনু-রুপনের নামে ব্যাংকে ১৯ কোটি টাকা এবং পুরান ঢাকাসহ বিভিন্ন স্থানে ১২৮টি ফ্ল্যাটের খোঁজ মিলেছে। ক্যাসিনো ব্যবসার মাধ্যমে অবৈধ সম্পদের পাহাড় গড়েছেন এ দুই ভাই।

২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর এনামুল হক এনু ও রুপন ভূঁইয়াদের পুরান ঢাকার বানিয়ানগরের বাসায় এবং তাদের দুই কর্মচারীর বাসায় অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে পাঁচ কোটি টাকা এবং সাড়ে সাত কেজি স্বর্ণ উদ্ধার করা হয়। এ ঘটনায় সূত্রাপুর ও গেণ্ডারিয়া থানায় তাদের নামে ছয়টি মামলা হয়।

পরে গত ২৫ ফেব্রুয়ারি এনু-রুপনের লালমোহন সাহা স্ট্রিটের বাসায় অভিযান চালায় র‌্যাব। ওই বাড়ি থেকে ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ টাকা জব্দ করা হয়। আর পাঁচ কোটি ১৫ লাখ টাকার এফডিআরের কাগজ এবং এক কেজি স্বর্ণ জব্দ করা হয়। এ ঘটনায় দুই ভাইয়ের নামে আরও দুটি মামলা হয়।

পূর্ববর্তী নিবন্ধবিশ্বজুড়ে করোনায় মৃত্যু পৌনে ৬ লাখ ছাড়াল
পরবর্তী নিবন্ধবিটিভির সাংবাদিক জুঁই অবরুদ্ধ, হত্যার হুমকি!