একটা একটা ম্যাচ করে আমরা এগিয়েছি: রোহিত শর্মা

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ ক্রিকেটে উড়ছে ভারত। অপরাজিত থেকেই রাউন্ড রবিন লিগ শেষ করেছে স্বাগতিক দেশটি। ৯ ম্যাচের সবকটিতেই জয় পেয়েছে তারা। স্বাভাবিকভাবে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে পা রেখেছে শিরোপা প্রত্যাশী ভারত।

আগামী বুধবার প্রথম সেমিফাইনালে ভারত নিউজিল্যান্ডের মুখোমুখি হবে। পরের দিন অন্য সেমিফাইনালে খেলবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া।

বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড যেখানে ধুকেছে, টুর্নামেন্টের আগে ফেভারিটের তালিকায় থাকা পাকিস্তান যেখানে বিদায় নিয়েছে সেখানে ভারতের এমন সাফল্যের কারণ কি- এমন প্রশ্ন অনেকেরই। এমন সাফল্যের রহস্য জানাতে মোটেও রাখঢাক রাখেননি অধিনায়ক রোহিত শর্মা।

সাফল্যের রহস্য জানাতে রোহিত শর্মা বলেছেন, আমরা একটা একটা ম্যাচ করে খেলার সিদ্ধান্ত নিয়েছিলাম। যখন থেকেই টুর্নামেন্ট শুরু হয়েছে তখন থেকেই আমরা এমন সিদ্ধান্তে এগিয়েছি। যেহেতু এটা দীর্ঘ এক টুর্নামেন্ট সে কারণে আমরা খুব দূরে আমাদের লক্ষ্য স্থির করিনি। বরং একটা করে ম্যাচে মনোযোগ দেওয়াটাই ছিল জরুরি। ভিন্ন ভিন্ন ভেনু্য অনুসারেই আমাদের খেলার পরিকল্পনা সাজিয়েছি।’

সতীর্থদের খেলার প্রশংসা করে রোহিত শর্মা বলেন, ছেলেরা গত ৯টি ম্যাচ যেভাবে খেলেছে তা সত্যিই প্রশংসনীয়। দারুণভাবে প্রতিটা ম্যাচ সামলে নিয়েছে তারা। ভিন্ন ভিন্ন ম্যাচে ভিন্ন ভিন্ন পরিকল্পনার কারণে এটা সফল হয়েছে। উন্নতির জন্য এটা ভালো একটা দিক। আমরা মাঠের কন্ডিশন জানি, কিন্তু যখন ভিন্ন কোনো দলের বিপক্ষে খেলা হয় তখন ভিন্ন চ্যালেঞ্জের জবাব দিতে হয়।

শেষ ম্যাচটা আমরা একটু আনন্দের সঙ্গে খেলতে চেয়েছিলাম। সে কারণে আমরা নেদারল্যান্ডসের বিপক্ষে নয়জনকে বোলিংয়ের সুযোগ দিয়েছিলাম। আমরা একটু ভিন্ন কিছু করতে চেয়েছিলাম।

পূর্ববর্তী নিবন্ধভারতের বড় জয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিশ্চিত হলো বাংলাদেশ
পরবর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর সামনে দুটি গানে নাচবেন জায়েদ খান