এই অসামাজিক গান নিষিদ্ধ হোক বাংলাদেশে

পপুলার২৪নিউজ,রাজু আনোয়ার:

১৪ অক্টোবর ইউটিউবে প্রকাশিত ‘দহন’ ছবির ‘হাজীর বিরিয়ানি’ শিরোনামের গানটি নিয়ে তোপের মুখে পড়েছে এ গানের গায়ক,সংগীত পরিচালক, গীতিকার, পরিচালক ও ছবি প্রযোজনা প্রতিষ্ঠান। গানটি শোনার পর থেকেই ক্ষোভ প্রকাশ করে আসছেন গীতিকবি, গায়ক, সংগীত পরিচালকসহ চলচ্চিত্র পরিচালকদের অনেকে। তাদের মধ্যে রয়েছেন দেশের প্রখ্যাত সংগীত ব্যাক্তিত্ব আহমেদ ইমতিয়াজ বুলবুল ও জনপ্রিয় সংগীত শিল্পী কনকচাঁপা।
গানটি নিয়ে ১৮ অক্টোবর ফেজবুকে এক স্ট্যাটাসে আহমেদ ইমতিয়াজ বুলবুল লিখেছেন,‘মাতাল হয়ে হিসু করবো দেয়ালে,শালা… যা হবে তা দেখা যাবে সকালে’ এমন একটি বিকৃত গান বাংলাদেশের সিনেমার পর্দায় চিত্রায়িত হয়েছে জেনে তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমি বাংলাদেশ সেন্সর বোর্ড এবং বাংলাদেশ সরকারের দৃষ্টি আকর্ষণ করছি। সর্বত্র এই অশ্লীল গানের প্রতিবাদ চাই।
অন্য স্ট্যাটাসে গানটি নিয়ে এ শিল্পী লিখেন ‘কোন দেয়ালে ‘হিসু’ করবি মাতালের বাচ্চা !এই দেশের সব দেয়ালেই ৩০ লাখ শহীদের পবিত্র রক্ত লেগে আছে। যে সমস্ত সেন্সর বোর্ডের মেম্বাররা (হিসু) গান এর ছাড়পত্র দিবে তাদের ছবি একে একে ফেসবুকে তুলে ধরা হবে। হিসু গানে (বাবা) শব্দটি পজেটিভলি ব্যবহার করা হয়েছে এবং এই বাবা শব্দের মানে হচ্ছে (ইয়াবা).. ইয়াবা একটি মরণ নেশা, বর্তমান সরকার এই মরণ নেশার বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়েছে। এই অসামাজিক গান বাংলাদেশে নিষিদ্ধ হোক।’
এদিকে গানটি নিয়ে জনপ্রিয় কন্ঠশিল্পী কনকচাঁপা প্রতিবাদ জানিয়ে তার ফেজবুকে স্ট্যাটাস দেন এভাবে,‘গান চলচ্চিত্রের খুবই গুরুত্বপূর্ণ একটি অংশ। একটি চলচ্চিত্র মুক্তির আগে যখন সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়ার জন্য বোর্ডে জমা দেয়া হয় তখন গানসহ পুরো ছবিটাই জমা দেয়া হয়। আর গানগুলো তখন বোর্ডের সদস্যরা দেখে আপত্তিকর কিছু থাকলে বাদ দেন এবং এটাই আসল নিয়ম ও নীতির মধ্যে পড়ে। কিন্তু এখন ছবি মুক্তির অনেক আগেই যে গান মুক্তি দেওয়ার রীতি চালু হয়েছে এটা সেন্সর বোর্ডের কোন আইনের মধ্যে পড়ে? সেই গান কি বোর্ডের কোন সদস্য অনুমোদন দিয়েছেন? যদি গান মুক্তির আগে অনুমোদন দেওয়া হতো তাহলে দেয়ালে হিসু ! দেওয়ার মতো বীভৎস গান হয়তো প্রকাশ পেতো না।
জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় ছবিটি পরিচালনা করেছেন রায়হান রাফী। এতে সিয়ামের নায়িকা হিসেবে আছেন পূজা চেরী। এছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মম। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের নভেম্বরে ছবিটি মুক্তি পাবে।

 

 

পূর্ববর্তী নিবন্ধমধ্যপ্রাচ্যসহ সারাবিশ্বে মানবিকতার সংকট চলছে: সংস্কৃতিমন্ত্রী
পরবর্তী নিবন্ধএসবিএসি ব্যাংকের ১০ম ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু