উল্লেখযোগ্য কোনো অগ্রগতি নেই শান্তি আলোচনায়: ক্রেমলিন

আন্তর্জাতিক ডেস্ক:

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, ইস্তাম্বুলে রাশিয়া-ইউক্রেনের মধ্যকার শান্তি আলোচনায় এখনও কোনো উল্লেখযোগ্য অগ্রগতি সাধিত হয়নি। তবে ইউক্রেনের লিখিত দাবিকে রাশিয়া স্বাগত জানিয়েছে বলে মন্তব্য করেন পেসকভ। খবর সিএনএনের।

বুধবার (৩০ মার্চ) শান্তি আলোচনায় ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এসব কথা জানান। তিনি বলেন, এটা ইতিবাচক যে ইউক্রেনের পক্ষ থেকে অন্তত সুনির্দিষ্টভাবে দাবিসমূহ প্রণয়ন করা শুরু হয়েছে এবং লিখিত আকারে তুলে ধরা হচ্ছে তাদের প্রস্তাবগুলো। বাকি বিষয়সমূহের ব্যাপারে কোনো প্রতিশ্রুতি দেয়ার ক্ষেত্র এখনও প্রস্তুত হয়নি। উল্লেখযোগ্য কোনো অগ্রগতি সাধিত হয়নি। সামনে অনেক কাজ।

দিমিত্রি পেসকভ আরও জানান, শান্তি আলোচনায় রুশ প্রতিনিধি দলের প্রধান ভ্লাদিমির মেদিনস্কির কাছ থেকে হালনাগাদ আরও কিছু তথ্য জানার ব্যাপারে আশা করছে ক্রেমলিন।

ইস্তাম্বুলে মঙ্গলবার (২৯ মার্চ) শুরু হয়েছে রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার শান্তি আলোচনা। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের উদ্যোগে শুরু হয় এই আলোচনা। ইউক্রেন থেকে নাৎসিকরণের নির্মূলসহ ন্যাটোভুক্ত হতে না চাওয়ার পূর্বের শর্তগুলো থেকে সরে আসতে পারে রাশিয়া, এমন পূর্বাভাস দেয়া হয়েছিল আলচনার প্রথম দিনের শেষে, যা এখনও পর্যন্ত আলোর মুখ দেখেনি।

পূর্ববর্তী নিবন্ধএখন সত্য বলা পাপ: রুহুল কবির রিজভী
পরবর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ৬৫ হাজার পরিবার