উন্নয়ন চাইলে নৌকা, ধ্বংস চাইলে বিএনপি-জামায়াত : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

উন্নয়ন চাইলে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ধ্বংস চাইলে বিএনপি-জামায়াতকে বেছে নেওয়ার কথা বলেন তিনি।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে কাওলা সিভিল এভিয়েশন মাঠে আজ শনিবার এক জনসভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এই জনসভার আয়োজন করে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন হবেই—এ কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনে জনগণ স্বাধীনভাবে ভোট দেবে। জনগণ ভোট দিলে তিনি ক্ষমতায় থাকবেন, না দিলে নেই।

বিএনপি নির্বাচন বানচাল করার চেষ্টা করছে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, বিএনপি নির্বাচন নষ্ট করতে চায়। মানুষের ভোটাধিকার কেড়ে নিতে চায়। এ জন্য তিনি দেশবাসী এবং ঢাকাবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ একমাত্র নৌকা মার্কাই পারে। তাই আপনাদের কাছে আমার এটাই আবেদন থাকবে আগামী নির্বাচন। আমি জানি বিএনপি নির্বাচনে আসবে কি আসবে না, তারা দ্বিধা-দ্বন্দ্বে ভোগে। খুব স্বাভাবিক, তারা যে নির্বাচন করবে তাদের নেতাটা কে? তারা যে নির্বাচন করবে, তাদের প্রধানমন্ত্রী কে হবে? ওই দুর্নীতিবাজ পলাতক আসামি নাকি এতিমের অর্থ আত্মসাৎকারী? তিনি নাকি যায় যায়, আরেকটা পলাতক, তাহলে কে করবে? এজন্য তাদের একটাই চিন্তা, তা হচ্ছে নির্বাচন বানচাল করা।

প্রধানমন্ত্রী আরও বলেন, নির্বাচন হলেই তারা জানে নৌকা মার্কা ভোট পাবে, আওয়ামী লীগ ক্ষমতায় আসবে, দেশের উন্নয়ন আরও ত্বরান্বিত হবে, তাই তারা নির্বাচনকে নষ্ট করতে চায়। জনগণের ভোটের অধিকার কেড়ে নিতে চায়। এটা যেন করতে না পারে সেজন্য দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। বিশেষ করে ঢাকাবাসী, আপনাদের সতর্ক করে দিচ্ছি। যেভাবে হোক নির্বাচন এদেশে হবেই এবং জনগণ স্বাধীনভাবে ভোট দেবে। আমার একটাই কথা, জনগণের ভোটে নির্বাচিত হয়ে এসেছি। ভোট দিলে আছি, ভোট না দিলে নেই।

মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান জনসভায় সভাপতিত্ব করেন। সঞ্চালনা করেন উত্তরের সাধারণ সম্পাদক এস এম মান্নান। কেন্দ্রীয় নেতারা এতে বক্তৃতা করেন।

সমাবেশ উপলক্ষে দুপুর থেকে রাজধানী ঢাকা, এর আশপাশের জেলা এবং ঢাকা বিভাগের বিভিন্ন জেলা থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীরা সমাবেশে আসতে থাকেন। সমাবেশে আসা ব্যক্তিদের অধিকাংশ বাহারি রঙের টি–শার্ট, টুপি পরে আসেন। ব্যানার-ফেস্টুনে ছিল নির্বাচনী আমেজ। বিকেলের দিকে পুরো মাঠ ভরে বিমানবন্দর সড়কেও জনসভায় আসা মানুষের ভিড় দেখা যায়। বাস, ট্রাক সড়কের পাশে রাখার কারণে যানজট সৃষ্টি হয়।

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তানকে হারিয়ে ভারতের টানা তৃতীয় জয়
পরবর্তী নিবন্ধহোলি আর্টিজানে হামলা: হাইকোর্টের রায় ৩০ অক্টোবর