উখিয়া সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’ মাদককারবারি নিহত

জেলা প্রতিনিধি:

কক্সবাজার ৩৪ বিজিবির রেজু আমতলী বিওপি সদস্যদের সঙ্গে মাদক কারবারিদের ‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় মো. ইব্রাহিম (৩০) নামের এক মাদক কারবারি নিহত হয়েছেন৷ এসময় সেখান থেকে ৮০ হাজার পিস ইয়াবা, একটি এক নলা বন্দুক ও দুই রাউন্ড কার্তুজ জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার ( ২২ এপ্রিল) সন্ধ্যা ৭টায় মিয়ানমারের নাইক্ষ্যংছড়ি ও উখিয়া সীমান্তে এ ঘটনাটি ঘটে বলে নিশ্চিত করেছেন কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ।

নিহত মো. ইব্রাহিম উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের সৈয়দ আলমের ছেলে।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি’র সদস্যদের কাছে খবর আসে বৃহস্পতিবার সন্ধ্যায় কতিপয় মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে। এসময় রেজুআমতলী বিওপি’র একটি দল সীমান্ত পিলার-৩৮ হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এবং নাইক্ষ্যংছড়ির ৩নং ঘুমঘুম ইউনিয়নের বাইশফাঁড়ী এলাকার আমবাগান নামক স্থানে অবস্থান নেন।

এমন সময় পাঁচ-ছয়জনের একটি দলকে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি করা শুরু করে। এসময় টহল দল পাল্টা গুলি করে। একপর্যায়ে অজ্ঞাতনামা ইয়াবা ব্যবসায়ীরা মিয়ানমারের ভেতরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহল দল ঘটনাস্থলে উপস্থিত হলে অজ্ঞাতনামা একজন ব্যক্তিকে গুলিবিদ্ধ ও আহত অবস্থায় উদ্ধার করে। এসময় তার পাশে ইয়াবা সদৃশ বস্তু ও দেশীয় তৈরি একনলা বন্দুক পড়ে থাকতে দেখে।

দ্রুত তাকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পরিচয় জানায়।

তিনি আরো জানান, গোলাগুলির ঘটনায় বিজিবির দু’সদস্য আহত হন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে । এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে রোহিঙ্গা ডাকাতের গুলিতে যুবক নিহত
পরবর্তী নিবন্ধবিশ্বে করোনায় আক্রান্ত সাড়ে ১৪ কোটি ছাড়াল