ঈদ শপিং এ পোষাকের সঙ্গে পাল্লা দিয়ে চলছে নারীদের প্রসাধন সামগ্রীর বিক্রি

নিজস্ব প্রতিবেদক: পবিত্র ঈদুল ফিতরের দিন যতই ঘনিয়ে আসছে ততোই বাড়ছে ক্রেতাদের কেনাকাটা। বলতে গেলে, রাজধানীতে ঈদ বাজারে এখন জমজমাট কেনাকাটা ও ব্যবসা চলছে। রাজধানীতে বিপনী বিতানগুলোসহ মানসম্মত দোকানগুলোতে দেখা গেছে ক্রেতা সাধারণের উপচে পড়া ভিড়। ঈদকে ঘিরে নারী, শিশুর পদচারণায় মুখরিত হয়ে উঠেছে শপিং কমপ্লেক্স থেকে শুরু করে ফুটপাতের মার্কেটগুলো। শুধু পোষাক নয়, নিজেকে আকর্ষনীয় করে তুলতে প্রসাধন সামগ্রীর ব্যবহারে নারীদের আলাদা মনোযোগ থাকে। সৌন্দর্য্যের পূর্ণতায় সাজগোজের এই অনুষঙ্গটি নারীদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই ঈদকে সামনে রেখে নারীদের বিভিন্ন আইটেমের লিপিস্টিকসহ প্রসাধন সামগ্রীর বিক্রিও বেড়েছে। এছাড়াও প্রসাধন সামগ্রীর পাশাপাশি সাধ্যানুযায়ী নতুন অলংকারও কিনছেন ক্রেতাারা।
রাজধানীর বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে, ঈদকে সামনে রেখে রাজধানীর প্রসাধন সামগ্রীর বিক্রেতারাও ব্যস্ত সময় পার করছেন। বিভিন্ন বয়সী নারীদের চাহিদামত প্রসাধন সামগ্রী বিক্রি বাড়ছে। শেষ সপ্তাহেই প্রসাধনী বেশি বিক্রি হয় বলে জানিয়েছে বিক্রিতারা।
রাজধানীর ধানমন্ডি এলাকার তারেক’স জোনের ম্যানেজার বশির জানান, অন্যবারের তুলনায় এবারো একই অনুপাতে প্রসাধনী বিক্রি হচ্ছে। তবে শেষ মূহুর্তে আরো বিক্রি বাড়তে পারে বলে জানান তিনি।
তিনি আরো জানান, মান এবং চাহিদা অনুসারে বিভিন্ন জায়গায় প্রসাধনী সামগ্রীর দামের তারতম্য লক্ষ করা গেছে। তবে ক্রেতারা তাদের চাহিদা এবং সাধ্য অনুযায়ী জিনিসগুলো কিনে নিচ্ছেন। প্রসাধনীর সামগ্রীর মধ্যে রয়েছে নারীদের বেশি পছন্দের মধ্যে রয়েছে গোল্ডেন রোজ, ইসাবেলা, ফ্লোরেন্স, হুদা বিউটি লিপিস্টিক। এছাড়া রয়েছে বডি সেপ্র, ফেস পাউডার, শ্যাম্পু, লোশন ইত্যাদি।
শাহবাগ থেকে এই দোকানে কিনতে আসা রিভা আক্তার বলেন, মেয়ের জন্য লিপিস্টিক কিনতে এসেছি। এখানে ভালো ভালো কালারের লিপিস্টিক পাওয়া যায়।
রাজধানীর মিরপুর রোডে আলমাস সুপারশপের ম্যানেজার রহিম বলেন, আমাদের বিক্রি খুবই ভালো। প্রতিবছরের মতোই এবারের ঈদেও বিক্রি হচ্ছে। আমাদের এখানে নারীদের কসমোটক্স বেশি বিক্রি হচ্ছে। এবারের নারীদের জন্য নতুন নতুন আইটেমের কসমেটিক্স রয়েছে।

 

 

 

পূর্ববর্তী নিবন্ধহাওরের ৩.৪৩ শতাংশ কৃষকের কাছ থেকে ধান কেনা হবে
পরবর্তী নিবন্ধসাতক্ষীরা মেডিকেল কলেজে মাটিচাপা ১০ বস্তা ওষুধ