ঈদের নাটকে সাবিলা নেই

পপুলার২৪নিউজ ডেস্ক:

অসম্ভব জনপ্রিয় মুখ সাবিলা নূর। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাবিলা পড়াশোনায় যেমন মেধাবী তেমনি অভিনয়েও দারুণ মেধার প্রতিফলন দেখাতে সক্ষম ছিলেন। টিন এজ পেরোতে না পেরোতেই প্রায় ৩৯ টি টেলিভিশন বিজ্ঞাপন করে ফেলেছেন সাবিলা। গত ঈদেও সাবিলার টেলিভিশন নাটোক ছিল ১৫ টির ওপরে। সারাবছর টিভি পর্দায় সাবিলার উপস্থিতি উল্লেখযোগ্যভাবে নজরকাড়ে।

কিন্তু অবিশ্বাস্য হলেও এ সত্য এবারের রোজার ঈদে সাবিলা নূরের কোনো নাটক টেলিভিশন পর্দায় আসেনি। অথচ সর্বশেষ  গত দুই ঈদে রেকর্ড পরিমাণ নাটক-টেলিছবিতে কাজ করেছেন। কিন্তু হুট করে পরের ঈদে সেটার সংখ্যা শূন্যে কেন? সাবিল বাংলাদেশে নেই দীর্ঘ সময় ধরে। এখন তিনি রয়েছেন যুক্তরাষ্ট্রে। ফেসবুক ও ইনস্টাগ্রামে সাবিলা নূর সরব থাকলেও তার ফেসবুক আইডি বর্তমানে ডিএক্টিভ রয়েছে।

সাবিলা নূর অভিনয়ের পাশাপাশি পড়াশোনাতেও বেশ সিরিয়াস। বছরের শুরুর দিকে কালের কণ্ঠকে এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমি পড়াশোনার বিষয়ে বেশ সিরিয়াস। আপনি জানেন না হয়তো, আমিও নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ৭৫ ভাগ ছাড়ে পড়াশোনা করি। কেন না ভর্তি পরীক্ষায় আমি ভালো রেজাল্ট করেছি। রেজাল্টের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাকে এই সুযোগ দিয়েছি। সুযোগের অপব্যবহার আমি করতে চাই না। পড়াশোনাটা আমি ভালোভাবেই করতে চাই। আমার সিজিপিএ বেশ ভালো, সেটার ধারাবাহিকতা রক্ষা করে যেতে হবে আপাতত এটাই আমার পরিকল্পনা। শুধু এটাই? এমন প্রশ্নের জবাবে সাবিলা হেসে বললেন শুধু এটাই না, আরেকটা বিষয় আছে। কি সেটা? আমি অভিনয়ে নিজের একাবের আলাদা একটা বিষয় যুক্ত করতে চাই। কিছু ব্যতিক্রমী চরিত্রে কাজ করতে চাই। যেটা আমাকে আলাদাভাবে মূল্যায়ন করবে, আলাদাভাবে সাবিলা নূরকে বিবেচনা করবে। ‘

কিন্তু পড়াশোনার মাঝপথেই সাবিলা কেন যুক্তরাষ্ট্রে গিয়ে পড়ে রয়েছেন? গত ২২ মার্চে যুক্তরাষ্ট্রে গেছেন সাবিলা। দেশটির ডালাস শহরে সাবিলার বড় বোন বসবাস করেন। সেখানেই গেছেন এই মডেল অভিনেত্রী। যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে হুট করেই সংবাদের আড়াল হয়ে যান। কোথাও পাওয়া যাচ্ছিল না তাকে। পরে পরিবার জানায়  যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে একটি কোর্স করার সুযোগ পেয়েছেন সাবিলা। যুক্তরাষ্ট্র যাবেন বলেই নিজেকে আসলে গুছিয়ে আনছিলেন। আপাতত সেটা সম্পন্ন করেই দেশে ফিরে ফের কাজে ব্যস্ত হবে বলে জানানো হয়।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি কি এবার ভোটের পথে : আনন্দবাজার
পরবর্তী নিবন্ধ২০ জনকে ফাঁঁকি দিয়ে অদ্ভুত গোল দিবালার! (ভিডিওসহ)