ইসি গঠনে আইন প্রণয়নে আপাতত হস্তক্ষেপ নয়: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক:

সংবিধান অনুযায়ী আইন করে পরবর্তী নির্বাচন কমিশন (ইসি) গঠনে হাইকোর্ট আপাতত হস্তক্ষেপ করবেন না। হাইকোর্ট বলেছেন, সরকার এ বিষয়ে আন্তরিক, তাই এ বিষয়ে আপাতত কোনো হস্তক্ষেপ করব না। দেখা যাক সরকার কী করে।

এক রিট আবেদনের শুনানিতে রোববার (১২ ডিসেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এসব মন্তব্য করেন। একইসঙ্গে আদালত রিটের শুনানি মুলতবি করেন আগামী বছরের ১০ জানুয়ারি পর্যন্ত।

ইসি গঠনের জন্য আইন প্রণয়ন এবং প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও নির্বাচন কমিশনারদের যোগ্যতা নির্ধারণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি নির্দেশনা চেয়ে গত সপ্তাহে রিট আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী গোবিন্দ বিশ্বাস।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার বলেন, আজ আদালতে বিষয়টি শুনানি হয়েছে। শুনানি নিয়ে আদালত কিছু কথা বলেছেন। রিট আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী ইউসুফ আলী।

গত ১৯ নভেম্বর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেছিলেন, সরকার ইসি গঠনে আইন প্রণয়নে আন্তরিক, তবে তাড়াহুড়ো করা ঠিক হবে না। পরে সুশাসনের জন্য নাগরিক (সুজন) ইসি গঠনে আইন প্রণয়নে একটি খসড়া আইনমন্ত্রীকে দিয়েছিল।

পূর্ববর্তী নিবন্ধজুরাইনে জুতার কারখানায় আগুন নিয়ন্ত্রণে
পরবর্তী নিবন্ধলেবাননে ফিলিস্তিনি ক্যাম্পে জানাজায় গুলি, নিহত ৪