ইসলামিক স্টেটের ‘বাংলাদেশি যোদ্ধা’ নিহত!

পপুলার২৪নিউজ ডেস্ক:
মুখে দাড়ি, চোখে চশমা এবং মাথায় কাপড় দিয়ে একটি গাড়িতে বসে আছেন এক ব্যক্তি। তার হাতে একটি ভারি অস্ত্র। তবে সে ব্যক্তির নাম-পরিচয় জানা না গেলেও তাকে বাংলাদেশি হিসেবে বর্ণনা করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক ওয়েবসাইট সাইট ইন্টেলিজেন্স খবর দিচ্ছে বাংলাদেশি এ ব্যক্তি মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের একজন আত্নঘাতী বোমারু এবং তিনি মারা গেছেন। তবে এ ছবিটি কোথায় তোলা হয়েছে সে ব্যাপারেও বিস্তারিত তথ্য জানা যাচ্ছে না।

সাইট ইন্টেলিজেন্স ওয়েবসাইট পৃথিবীজুড়ে জঙ্গি তৎপরতার খবরাখবর রাখে এবং সেগুলো প্রকাশ করে। তবে স্বাধীন কোনো সূত্র থেকে এই খবর এখনও নিশ্চিত করা যায়নি।

সাইট ইন্টেলিজেন্স এর ওয়েবসাইটে বলা হয়েছে ইসলামিক স্টেট এর সহযোগী ফুরাত মিডিয়া বাংলাদেশি একজন আত্নঘাতী বোমারুর ছবি প্রকাশ করেছে।

ফুরাত মিডিয়াকে উদ্ধৃত করে সাইট ইন্টেলিজেন্স জানাচ্ছে, বাংলাদেশি আত্নঘাতী বোমারুর মৃতদেহের ছবি প্রকাশ করে বাংলাদেশে হামলা চালানোর জন্য আহ্বান জানানো হয়েছে।

ইসলামিক স্টেট এর সাথে যোগ দিতে বাংলাদেশি কিছু তরুণ ইরাক এবং সিরিয়ায় বিভিন্ন সময় গিয়েছে বলে সংবাদমাধ্যমে খবরও বের হয়েছে।

গত বছর মার্কিন বিমান হামালায় সাইফুল হক সুজন নামের একজন বাংলাদেশি সিরিয়ায় নিহত হয়েছিল। তিনি ইসলামিক স্টেট গোষ্ঠীর একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি ছিলেন বলেও মার্কিন কমান্ডার বর্ণনা করেছিলেন।

এ ছাড়া বাংলাদেশের গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে গত বছর জঙ্গি হামলার সাথে ইসলামিক স্টেট গোষ্ঠীর সম্পৃক্ততার কথা অনেকেই বলেন। যদিও বাংলাদেশ সরকার বরাবরই দেশের ভেতরে আইএস এর অস্তিত্ব অস্বীকার করছে।

পূর্ববর্তী নিবন্ধনড়াইলে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন
পরবর্তী নিবন্ধজয়পুরহাটে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৩