ইভিএম ব্যবহারের পক্ষে মত জানালেন শেখ হাসিনা

আগামী নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারে সরকারের পরিকল্পনার কথা যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওকে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার স্থানীয় সময় সকালে নিউ ইয়র্কের গ্রান্ড হায়াত হোটেলে তিনি সৌজন্য সাক্ষাতে এলে তাদের বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।

বৈঠক শেষে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে সংবাদ সম্মেলনে শেখ হাসিনা বলেন, এই বৈঠক খুবই গুরুত্বপূর্ণ। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে খুবই ফলপ্রসূ আলোচনা হয়েছে, রোহিঙ্গা নিয়ে, আমাদের নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন, তারা চায় আমাদের দেশে গণতান্ত্রিক ব্যবস্থা অব্যাহত থাকুক। নির্বাচনটা সুষ্ঠুভাবে হোক আর আমাদের নির্বাচনের পদ্ধতির ব্যাপারে আলোচনা করেছি। ইভিএম একটা প্রকল্প আমরা পাস করে দিয়েছি। আমি বলেছি, আমরা চাই, এভিএমটা ব্যবহার হোক।

প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র চায় বাংলাদেশে গণতান্ত্রিক ব্যবস্থা অব্যাহত থাকুক এবং অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হোক।

এছাড়া দুই দেশের মধ্যে চলমান সম্পর্ক নিয়েও আলোচনা হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, …কাউন্টার টেররিজমের ক্ষেত্রে আমরা যে সহযোগিতা করে যাচ্ছি এবং আমাদের অনেকে যে এখানে ট্রেনিং পাচ্ছে- সে বিষয়গুলো।

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে গত ২৩ সেপ্টেম্বর নিউ ইয়র্কে পৌঁছান শেখ হাসিনা।

পূর্ববর্তী নিবন্ধইসরায়েলি সেনাদের গুলিতে দুই বালকসহ ৭ ফিলিস্তিনি নিহত
পরবর্তী নিবন্ধসোহরাওয়ার্দী উদ্যানে জনসভার অনুমতি পেল বিএনপি