ইউনাইটেড হাসপাতালের চিকিৎসকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক:

ভুল চিকিৎসায় জর্ডানের নাগরিক গালফ এয়ারের পাইলট মোহান্নাদ ইউসুফ হাসান আল হিন্দি মৃত্যুর ঘটনায় ইউনাইটেড হাসপাতালের চিকিৎসক ওমর ফারুকের বিরুদ্ধে মামলা করেছেন তার বোন। ওমর ফারুক ওই হাসপাতালের চিফ কনসালটেন অব দ্য ক্রিটিকাল কেয়ার মেডিসিন অ্যান্ড ইমার্জেন্সি মেডিসিন প্রফেসর।

মঙ্গলবার (১৪ মার্চ) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে মামলাটি করেন নিহত পাইলটের বোন যুক্তরাষ্ট্রের নাগরিক তালা এলহেনডি জোসেফানো। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন।

মামলার বাদীর আইনজীবী সাব্বির আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গালফ এয়ারের পাইলট ইউসুফ হাসান আল হিন্দি বাংলাদেশে আসার পর অসুস্থ হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। গত ৩১ জানুয়ারি হাসপাতালে ভুল চিকিৎসায় তিনি মারা যান। পরদিন ১ ফেব্রুয়ারি গুলশান থানায় হাসপাতালের বিরুদ্ধে মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ আদালতে মামলা করার পরামর্শ দেন। তাই আমরা আজ আদালতে মামলা করেছি।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গত বছরের ১৪ ডিসেম্বর সকালে ওই পাইলটকে গালফ এয়ারের একটি ফ্লাইট শাহজালাল বিমানবন্দর থেকে পরিচালনার দায়িত্ব দেওয়া হয়। পরে রাত পৌনে তিনটায় তিনি ফ্লাইট পরিচালনার জন্য প্রস্তুতি গ্রহণ করেন এবং হযরত শাহজালাল বিমানবন্দরের উদ্দেশ্যে হোটেল লা মেরিডিয়ান হতে রওয়ানা দেন এবং ভোর সাড়ে ৩ ঘটিকায় তিনি হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছান। ভোর ৪টা ১০ মিনিটের দিকে ইমিগ্রেশনের প্রক্রিয়া শুরু হলে তিনি শারীরিকভাবে অসুস্থ বোধ করেন। ভোর ৫টার দিকে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের ইমার্জেন্সিতে নিয়ে আসা হয়।

হাসপাতালে পৌঁছার পর কর্তব্যরত চিকিৎসক প্রফেসর ওমর ফারুক এবং সঙ্গে থাকা ইন্টার্ন চিকিৎসক ও নার্সরা তার চিকিৎসায় কালক্ষেপণ করতে থাকেন। ইউনাইটেড হাসপাতালের জরুরি বিভাগে পৌঁছানোর পর থেকে দীর্ঘ ৫ ঘণ্টা পর্যন্ত তাকে কোনো প্রকার চিকিৎসা দেওয়া হয়নি। চিকিৎসা না করায় তিনি দুপুর ১২টা ৮ মিনিটে মারা যান।

পূর্ববর্তী নিবন্ধরপ্তানির আড়ালে ৩৮০ কোটি টাকা পাচার
পরবর্তী নিবন্ধ‘নাগিন’খ্যাত অভিনেত্রীর রাজকীয় বিয়ে