ইংল্যান্ডের অন্তর্বর্তীকালীন কোচ কার্সলি

স্পোর্টস ডেস্ক :
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দুই আসরের ফাইনালে টানা হারের মুখ দেখে ইংল্যান্ড। দলের এমন বিপর্যয়ে কোচের পদ থেকে সরে দাঁড়ান গ্যারেথ সাউথগেট। এরপর থেকেই ইংলিশদের কোচের পদটা খালিই পড়ে আছে। অবশেষে দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে যোগ দিলেন লি কার্সলি।

সাউথগেটের বিদায়ের পর নতুন কোচের জন্য বিজ্ঞপ্তিও দিয়েছিল দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। নিজেদের প্রত্যাশামতো এখনো কোচ পায়নি তারা। ফলে অন্তর্বর্তীকালীন কোচ দিয়ে চালিয়ে নিতে হবে এই সময়ের কাজ।

আগামী সেপ্টেম্বরে শুরু হচ্ছে উয়েফা নেশন্স লিগ। ৭ সেপ্টেম্বর আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ইংল্যান্ড। এই আসরকে সামনে রেখে আপাতত লি কার্সলিকে দিয়েই কাজ চালিয়ে নেওয়া হবে।

এর আগে ইংল্যান্ডের অনূর্ধ্ব-২০ ও ২১ ফুটবল দলের প্রধান কোচেরও দায়িত্ব পালন করেছিলেন কার্সলি। এবার পেলেন সিনিয়র দলের দায়িত্ব।

জাতীয় দল আয়ারল্যান্ডের হয়ে ৪০টি ম্যাচ খেলেছেন কার্সলি। ২০০২ সাল থেকে ২০০৮ পর্যন্ত ইংলিশ ক্লাব এভারটনের হয়ে খেলেছেন তিনি। একাধিক ক্লাবের হয়ে সর্বমোট খেলেছেন ৪৭২ ম্যাচ। ম্যানেজার ছিলেন ব্রেন্টফোর্ডের। কভেন্ট্রি সিটি ও বার্মিংহাম সিটির অন্তর্বর্তীকালীন কোচ ছিলেন কার্সলি।

পূর্ববর্তী নিবন্ধইতিহাস গড়ে অলিম্পিক থেকে অবসরে চীনা কিংবদন্তি
পরবর্তী নিবন্ধ৫ দিন আগেই পাকিস্তানের বিমান ধরবেন নাজমুল হাসান শান্তরা