আ.লীগের দ্বিতীয় দিনের ফরম বিতরণ শুরু

নিজস্ব প্রতিবেদক:ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ও দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে কাউন্সিলর পদে আওয়ামী লীগের দ্বিতীয় দিনের আবেদন ফরম বিতরণ শুরু হয়েছে।

শুক্রবার সকাল ১০টা থেকে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের পুরাতন ও নতুন ভবনে ফরম বিতরণ শুরু হয়। তবে ফরম জমা নেয়া হচ্ছে পুরাতন ভবনে।

কাউন্সিলর পদে ফরম সংগ্রহের জন্য অনেকে ভোর থেকেই লাইনে দাঁড়ান। বাইরে লম্বা লাইনে দা‌ঁড়িয়ে ফরম তোলার জন্য অনেকেই অপেক্ষা করছেন। আজ বিকেল ৫টা পর্যন্ত আবেদনপত্র বিতরণ ও জমা দেয়া যাবে।

গতকাল বৃহস্পতিবার ক‌াউন্সিলর পদে আওয়ামী লীগের মোট ৮০৯ জন আবেদন ফরম সংগ্রহ করেছেন। এবার কাউন্সিলর পদে আবেদন ফি নির্ধারণ করা হয়েছে দশ হাজার টাকা।

গত ২২ ডিসেম্বর নির্বাচন কমিশন ঢাকার দুই সিটির তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচন ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি, প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি।

বিদ্যমান ভোটার তালিকা দিয়েই ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে ভোট হবে। সম্প্রতি দুই সিটির সম্প্রসারিত ১৮টি করে মোট ৩৬টি ওয়ার্ডের সংরক্ষিতসহ ৪৮ জন কাউন্সিলর জানুয়ারিতে নির্বাচন না করতে কমিশনে আবেদন করেছিলেন। তাদের আসনে নির্বাচন করলে উচ্চ আদালতে যাবেন বলে তারা হুমকিও দেন। তবে ইসির নির্ধারিত সময়ে ওইসব ওয়ার্ডেও নির্বাচন হবে।

পূর্ববর্তী নিবন্ধমায়ের সামনে ছেলেকে নির্যাতনকারী মাতব্বর গ্রেফতার
পরবর্তী নিবন্ধটস জিতে ঢাকাকে ব্যাট করতে পাঠাল চট্টগ্রাম