আশুলিয়ায় একদিনে শিশু ও দুই কিশোরী ধর্ষণের শিকার, থানায় মামলা দায়ের

ওমর ফারুক, সাভার প্রতিনিধিঃ
আশুলিয়ায় পৃথক ঘটনায় একদিনে ৫ বছরের শিশুসহ দুই কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। এঘটনায় পৃথক মামলা দায়ের করেছে ভুক্তভোগী পরিবার। এদের মধ্যে ভুক্তভোগী শিশু পোশাক শ্রমিক দম্পতির ৫ বছরের কন্যা ও অপর দুজন হস্তশিল্প শ্রমিক বলে জানা গেছে। বুধবার দুপুরে আশুলিয়া থানায় এসব ঘটনায় পৃথক মামলা দায়ের করেন ভুক্তভোগীদের পরিবারের সদস্যরা। তবে ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক রয়েছে।
এর আগে গত ৯ এপ্রিল আশুলিয়ার ইউনিকের দরগারপাড় এলাকার পাঁচতলা ভবনের চারতলার একটি ফ্ল্যাটে দুই কিশোরী ও জামগড়া এলাকায় প্রতিবেশী কিশোরের হাতে ধর্ষণের শিকার হয় ৫ বছরের এক শিশু।
ঘর্ষনের ঘটনায় অভিযুক্তরা হলেন, আশুলিয়ার উত্তর গাজীরচট ফকিরবাড়ী মসজিদ সংলগ্ন এলাকার ‘রুবেল হেয়ার ক্যাপ’ হস্তশিল্প প্রতিষ্ঠানের সুপারভাইজার মোক্তার হোসেন ও শ্রমিক আরিফ। তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। এ ছাড়া শিশু ধর্ষণের অভিযোগে অভিযুক্ত হলো নাজমুল হোসেন (১৫) আশুলিয়ার জামগড়া এলাকার পোশাক শ্রমিক দুলাল হোসেনের ছেলে।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ‘রুবেল হেয়ার ক্যাপ’ হস্তশিল্প প্রতিষ্ঠানে দীর্ঘদিন ধরে অভিযুক্ত ও ভুক্তভোগীরা কাজ করতেন। এদের মধ্যে কারখানার শ্রমিক আরিফের সঙ্গে এক ভুক্তভোগী কিশোরীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে কারখানার স্যাম্পল আনার কথা বলে আরিফ তার প্রেমিকা ও সুপারভাইজার মোক্তার হোসেন অপর এক শ্রমিককে কারখানা থেকে আশুলিয়ার ইউনিক এলাকায় নিয়ে যায়। সেখান থেকে তাদেরকে দরগারপাড় এলাকার একটি পাঁচতলা ভবনের চারতলার ফ্ল্যাটে নিয়ে যায়। ওই ফ্ল্যাটেই গত ৯ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত ভুক্তভোগী দুই কিশোরীকে আটকে কয়েক দফায় ধর্ষণ করে সুপারভাইজার মোক্তার হোসেন ও শ্রমিক আরিফ। পরে খবর পেয়ে ভুক্তভোগীর পরিবার স্থানীয়দের সহায়তায় দুই কিশোরীকে উদ্ধার করে থানায় মামলা দায়েন করে। বিষয়টি বুঝতে পেরে অভিযুক্ত দুই ধর্ষক গাঁ ঢাকা দিয়েছে।
অন্যদিকে, একই দিনে (০৯ এপ্রিল) আশুলিয়ার জামগড়া এলাকায় প্রতিবেশী কিশোরের দ্বারা ধর্ষণের শিকার হয় পোশাকশ্রমিক দম্পতির ৫ বছরের শিশুকন্যা। এরপর থেকে অভিযুক্ত কিশোর পলাতক রয়েছে। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলের ধনবাড়ি থানায়। বুধবার দুপুরে এ ব্যাপারে থানায় অভিযোগ করেন ভুক্তভোগীর পরিবার।
ভুক্তভোগী শিশুর বাবা বলেন, ‘আমরা স্বামী-স্ত্রী দুজন পোশাক শ্রমিক। আমার ভাড়া বাসায় ভাতিজা শিশু মেয়ের খেয়াল রাখে। ভাতিজা বাইরে খেলছিল। এই সুযোগে পার্শ্ববর্তী কিশোর নাজমুল ঘরে ঢুকে আমার শিশুকন্যাকে ধর্ষণ করে। অন্য প্রতিবেশীদের মাধ্যমে খবর পেয়ে দ্রুত বাসায় এসে মেয়েকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা করাই। তবে অভিযুক্ত ধর্ষক ও তার পরিবার বিষয়টি ধামাচাপা দিতে আমাদেরকে ভয়-ভীতি দেখাচ্ছে। তাই বুধবার বিষয়টি জানিয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছি।
আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আউয়াল হোসেন বলেন, শিশু ও কিশোরী ধর্ষনের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। আরও একটি প্রক্রিয়াধীন। ইতিমধ্যে অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান চলছে। একই সঙ্গে ভুক্তভোগীদের উদ্ধার করে স্বাস্থ্য পরিক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসোনালী ব্যাংকের নিজস্ব অফিসিয়াল ফেসবুক ফেজ উদ্বোধন
পরবর্তী নিবন্ধচৈত্র সংক্রান্তিতে ‘চড়ক পুজো’র উৎসব