আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ‘শরীয়াহ ইমপ্লিমেন্টেশন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট আয়োজিত ‘শরীয়াহ ইমপ্লিমেন্টেশন ইন এআইবিএল’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা ২১ অক্টোবর ২০১৮ রবিবার অনুষ্ঠিত হয়। ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন। এসময় ট্রেনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ আব্দুর রহীম দুয়ারি, শরীয়াহ সুপারভাইজরি কমিটির ভাইস প্রেসিডেন্ট সচিব মোঃ আব্দুর রহীম খান, অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ মুজিবুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান কার্যালয় ও নর্থ জোনের অধীনস্থ শাখা সমূহের নির্বাচিত কর্মকর্তাবৃন্দ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী বলেন, পবিত্র কুরআন ও হাদিসের আলোকে পরিচালিত ব্যাংকিং ব্যবস্থা পৃথিবীর শ্রেষ্ঠ ব্যাংকিং ব্যবস্থা। পৃথিবীর বিভিন্ন দেশে ইসলামী ব্যাংকিং এর জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মানবজীবনে সুদের ক্ষতিকর দিকগুলো তুলে ধরে তিনি সর্বক্ষেত্রে সুদ পরিহার করে শরীয়াহ্ভিত্তিক অর্থনৈতিক কর্মকা-ের উপর গুরুত্বারোপ করেন। তিনি ব্যাংকিং এর পাশাপাশি ব্যক্তিগত ও সামাজিক জীবনেও ইসলামী শরীয়াহ পরিপালন এবং একটি ভ্রাতৃত্বপূর্ণ সমৃদ্ধ অর্থনৈতিক সমাজ গঠনে অবদান রাখতে সকলকে আহ্বান জানান।
কর্মশালায় আল আরাফাহ্ ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারি কমিটির মুরাক্বিবগণ ব্যাংকিং এ শরীয়াহ্ নীতিমালার যথাযথ প্রয়োগ এবং তার কৌশল বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন।

পূর্ববর্তী নিবন্ধশীতে ওয়ালটনের প্রায় একশত মডেলের হোম অ্যাপ্লায়েন্সেস
পরবর্তী নিবন্ধশেয়ারবাজারে বিনিয়োগকারীদের আতঙ্কিত হওয়ার মতোও কিছু ঘটেনি: বাজার সংশ্লিষ্টরা