আ’লীগের পালানোর ইতিহাস নেই: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘শত জুলুম-নির্যাতনের মধ্যেও আওয়ামী লীগের পালানোর ইতিহাস নেই। আওয়ামী লীগ দেশ স্বাধীন করেছে, এ দল ও দলের নেতাকর্মীরা কোনো দিন দেশ এবং জনগণকে ছেড়ে পালাবে না।’

তিনি বলেন, আওয়ামী লীগের ভিত্তি ও শক্তি হলো দেশের জনগণ। জনগণের কল্যাণে ও জীবনমান উন্নয়নে আওয়ামী লীগ আন্দোলন, সংগ্রাম ও কাজ করে আসছে।

বুধবার (১৩ অক্টোবর) টাঙ্গাইলের ধনবাড়ীতে উপজেলা পরিষদ মিলনায়তনে গরিব, অসহায় ও দুস্থ ব্যক্তিদের মাঝে ঢেউটিন ও অর্থসহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে কৃষিমন্ত্রী বলেন, ‘পালাবেন তো আপনারা। আপনাদের সিনিয়র ভাইস চেয়ারম্যান বিদেশে পালিয়ে থেকে রিমোট কন্ট্রোলের মাধ্যমে দল চালাচ্ছেন। আপনারা কোনো দিন এ দেশের মানুষের কাছে গ্রহণযোগ্যতা পাবেন না।’

তিনি বলেন, বিএনপি সবসময়ই পলায়নপর দল। দেশ ও দেশের মানুষের কল্যাণে এবং দুঃসময়ে তারা কখনই এগিয়ে আসেনি। পালিয়ে পালিয়ে থেকেছে। দলটি প্রতিষ্ঠিত হয়েছিল বন্দুকের নলের মুখে ক্যান্টনমেন্টে। জনগণের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। জনগণের কল্যাণে তারা কখনো কোনো কাজ করেনি। ধনী-বণিক ও সুযোগসন্ধানীদের জন্য কাজ করেছে। বিএনপি সবসময় জনবিচ্ছিন্ন ছিল, এখনো জনবিচ্ছিন্ন, ভবিষ্যতেও থাকবে।

আব্দুর রাজ্জাক আরও বলেন, পাকিস্তান সরকারের চরম অত্যাচার-নির্যাতন ও জেলজুলুমের মধ্যেও বঙ্গবন্ধু কখনো পালিয়ে যাননি। আইয়ুব খান, ইয়াহিয়াকে মোকাবিলা করেছেন। বারবার জেলে গেছেন। আগরতলা ষড়যন্ত্র মামলার মাধ্যমে বঙ্গবন্ধুকে ফাঁসি দেওয়া হবে, এটা দেশে-বিদেশে সবাই জানতো। বঙ্গবন্ধুও জানতেন তাকে ফাঁসি দেওয়া হবে। তারপরও তিনি ছিলেন অকুতোভয়, পালিয়ে যাওয়ার সুযোগ ছিল কিন্তু যাননি। মুক্তিযুদ্ধের সময় ২৬ মার্চও তিনি ইয়াহিয়া খানকে ভয় পাননি, পালিয়ে যাননি।

ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা নির্বাহী অফিসার সামিউল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর ফারুক আহমাদ প্রমুখ বক্তৃতা করেন।

পূর্ববর্তী নিবন্ধইসলামী ব্যাংক ঢাকা সেন্ট্রাল জোন, সাউথ জোন ও কর্পোরেট শাখাসমূহের ব্যবসায় উন্নয়ন সম্মেলন
পরবর্তী নিবন্ধহাসিমুখে সেবা দিন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী