আমি এই বিষণ্ণতার মধ্যে দিয়ে যেতে চাই না: হিনা খান

বিনোদন ডেস্ক : ক্যানসারের সঙ্গে লড়াই করছেন ভারতীয় অভিনেত্রী হিনা খান। গত ২৮ জুন ক্যানসার ধরা পড়ে তার। জানা যায়, স্তন ক্যানসারের তৃতীয় গ্রেডে আক্রান্ত তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে অসুস্থতার বিষয়টি নিজেই জানিয়েছিলেন হিনা। এরইমধ্যে কেমোথেরাপি শুরু হয়েছে। এরমাঝেই ফের কর্কট রোগে আক্রান্ত হয়েছেন অভিনেত্রী।

এদিকে এরইমধ্যে শুরু হয়েছে চিকিৎসা। কর্কট রোগ থেকে নিরাময় পেতে কেমোথেরাপি চলছে হিনার। প্রথম কেমো নেওয়ার পরই চুল ছোট করেছিলেন হিনা। সামাজিক মাধ্যমেও জানিয়েছিলেন সে কথা। কিন্তু এবার নিলেন এক বড় পদক্ষেপ। মাথার সব চুল কামিয়ে ফেললেন তিনি।

নিজের সোশ্যাল হ্যান্ডেলে একটি ভিডিও দিয়েছেন হিনা। সেখানে দেখা গেছে, মুঠো মুঠো চুল উঠে গিয়েছে হিনার। ঘরের মেঝেতে, বালিশে পড়ে রয়েছে চুলের গোছা। এই মানসিক যন্ত্রণা দূর করতে পরিস্থিতি মেনে নেওয়ার বার্তা দিয়েছেন তিনি।

হিনা বলেন, আমি কাজ করতে চাই। খুশি থাকতে চাই। এমন ভাবে থাকতে চাই, যাতে এই কঠিন সফরে মানসিক যন্ত্রণা না হয়। এই বিষয়টা সত্যিই খুব বেদনাদায়ক। আমি এই বিষণ্ণতার মধ্যে দিয়ে যেতে চাই না। তাই আমার আয়ত্তের মধ্যে যা আছে, সেটাই করতে হবে। আমি জানি, এই কাজ কতটা কঠিন। কিন্তু মানসিক যন্ত্রণার মধ্যে নিজেকে রাখবেন না। তাই চুল সব ঝরে পড়ার আগে নিজেই কেটে ফেলুন। আমি সেটাই করতে চলেছি। মনে রাখবেন, আপনি সব সময় সুন্দর। সেটা কোনোভাবেই বদলে যাবে না। বলা ভালো, আপনি আরও সুন্দর হয়ে উঠবেন। নিজের নতুন রূপকে ভালোবাসুন।

এর আগে সোশ্যাল হ্যান্ডেলে ফের ক্যানসার আক্রন্তের খবর জানিয়ে হিনা লিখেছিলেন, গত কয়েক দিন ধরেই নানা জল্পনা চলছে আমাকে নিয়ে। আমার সকল অনুরাগীদের কিছু গুরুত্বপূর্ণ খবর জানাব। আমার স্তন ক্যানসার ধরা পড়েছে, তৃতীয় পর্যায়ে রয়েছে। সব প্রতিবন্ধকতা পেরিয়েই বলছি আমি ঠিক আছি। আমি দৃঢ়প্রতিজ্ঞ, এই অসুখ থেকে সুস্থ হয়ে উঠব। সমস্ত প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে।

এরপর সকলের উদ্দেশে হিনা লিখেছিলেন, আমি সকলকে অনুরোধ করছি এই পরিস্থিতিতে যেন আমার ব্যক্তিগত গোপনীয়তার দিকটা অক্ষুণ্ণ থাকে। আমি সকলকে জানাচ্ছি, এই পরিস্থিতিতে আমার পরিবার-পরিজন ও ভালবাসার মানুষেরা আমার পাশে আছেন।

কিছু সিনেমায় কাজ করলেও ছোট পর্দার অভিনেত্রী হিসাবেই সকলেই কাছে পরিচিত হিনা খান। ‘ইয়ে রিসতা ক্যায়া কহেলাতা হ্যায়’ সিরিয়ালে অভিনয়ের মাধ্যমেই দর্শকের কাছে জনপ্রিয়তা অর্জন করেছেন।

এরপর কসৌটি জিন্দেগী কি, নাগিন ৫- এর মতো ধারাবাহিকে কাজ করেছেন। রিয়্যালিটি শো বিগ বস, ফিয়ার ফ্যাক্টর খতরো কে খিলাড়ি সিজন ৮ ও ১৩, ইন্ডিয়ান আইডলেও অংশ নিয়েছিলেন। স্পেশ্যাল অ্যাপিয়ারেন্স বা অতিথি শিল্পী হিসাবে একাধিক ধারাবাহিকে দেখা গিয়েছে হিনাকে।

পূর্ববর্তী নিবন্ধসায়েন্সল্যাবে পুলিশকে লক্ষ্য করে ‘ভুয়া ভুয়া’ স্লোগান, বোতল নিক্ষেপ
পরবর্তী নিবন্ধরোববার গণমিছিলের ডাক, শুরু হবে প্রেস ক্লাব থেকে