আমাকে বলা হয়েছে, বাংলাদেশে শিগগির ‘পাঠান’ মুক্তি পাবে: শাহরুখ খান

বিনোদন ডেস্ক : বলিউড বাদশাহ শাহরুখ খান। দীর্ঘ ৪ বছর বড় পর্দায় অনুপস্থিত ছিলেন তিনি। তাকে বড় পর্দায় একঝলক দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন তার ভক্তরা। কিন্তু দেখা মেলেনি।

২০১৮ সালে সর্বশেষ ‘জিরো’ সিনেমায় দেখা যায় শাহরুখ খানকে। কিন্তু বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে সেই সিনেমা। এরপরই আড়ালে চলে যান শাহরুখ খান। দীর্ঘ বিরতি পর চলতি বছরে ‘পাঠান’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় দেখা দিলেন কিং খান। তার রাজকীয় প্রত্যাবর্তন মুগ্ধ করেছে দর্শকদের।

গত ২৫ জানুয়ারি বিশ্বের ১০০টিরও বেশি দেশে মুক্তি পায় ‘পাঠান’। সিনেমাটি মুক্তির পর কেটে গেছে ২৪ দিন। এখনো বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে এটি। বাংলাদেশেও সিনেমাটি মুক্তির পরিকল্পনা করা হয়েছিল। সাফটা চুক্তির আওতায় বলিউডের ‘পাঠান’ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি দিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন করেছিলেন পরিবেশক ও প্রযোজনা সংস্থা অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। কিন্তু আইনি জটিলতার কারণে বাংলাদেশের প্রেক্ষাগৃহে ‘পাঠান’ সিনেমা মুক্তি নিয়ে অনিশ্চয়তার সৃষ্টি হয়েছিল।

তবে শেষ পর্যন্ত গতকাল রোববার (১৯ ফেব্রুয়ারি) তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের কাছে চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলোর নেতারা শর্তসাপেক্ষে ভারতীয় সিনেমা আমদানির প্রস্তাবনা দেন। এর মধ্য দিয়ে শাহরুখের ‘পাঠান’ সিনেমা বাংলাদেশে মুক্তির পথ অনেকটাই সহজ হয়ে যায়। তবে মুক্তির বিষয়টি এখনো চূড়ান্ত করা হয়নি।

এদিকে আজ সোমবার (২০ ফেব্রুয়ারি) শাহরুখ এ ব্যাপারে মুখ খুলেছেন। পুরো বিশ্বে প্রায় ১৩০০ কোটির ব্যবসা করা এই সিনেমা শিগগির বাংলাদেশে মুক্তি পাবে বলে আশাবাদী ‘বলিউড কিং’খ্যাত এই সুপারস্টার।

সোমবার বিকেলে টুইটারে ‘#AskSRK’ সেশনের আয়োজনের করেছিলেন শাহরুখ। এই সেশনের মাধ্যমে ভক্তদের প্রশ্নের সরাসরি উত্তর দিয়ে থাকেন তিনি। এই সেশনেই বাংলাদেশি এক ভক্ত শাহরুখকে উদ্দেশে লেখেন, ‘আপনাকে বাংলাদেশের মানুষ কতটা ভালোবাসেন, তা আপনি ধারণাও করতে পারবেন না। বিশেষ করে আমি অন্ধের মতো আপনাকে ভালোবাসি। আমি আপনাকে কতটা ভালোবাসি ও শ্রদ্ধা করি, তা আপনাকে বলে বোঝাতে পারব না। কবে আপনাকে বাংলাদেশে দেখতে পাব?’ জবাবে শাহরুখ লেখেন, ‘আমাকে বলা হয়েছে, বাংলাদেশে শিগগির পাঠান মুক্তি পাবে’।

 

শাহরুখের এই টুইট ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

 

পূর্ববর্তী নিবন্ধআমার অল্প বয়সের কারণে ভুল করেছি: পূজা চেরী
পরবর্তী নিবন্ধঝিনাইদহে ছাত্রলীগ-বিএনপি ধাওয়া-পাল্টাধাওয়া, আহত ৬