আমরা অটিজমবান্ধব সমাজ গড়বোই: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব ডেস্ক:

বিশেষ চাহিদাসম্পন্ন মানুষের জন্য বাসযোগ্য এক সমাজ তৈরিতে সবাইকে মানবিক হবার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শুক্রবার (৫ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় চ্যারিটি প্রতিষ্ঠান আপাসেনের লন্ডনস্থ প্রধান কার্যালয় পরিদর্শনকালে পররাষ্ট্রমন্ত্রী এ আহ্বান জানান।

ড. মোমেন বলেন, অটিজম কোনো রোগ নয়, বরং এটি একটি বিশেষ অবস্থা। এ ভিন্নতাকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে গ্রহণ করার ওপরও গুরুত্বারোপ করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিশেষ চাহিদাসম্পন্ন মানুষকে সমাজের মূল স্রোতে অন্তৰ্ভুক্ত করতে বাংলাদেশ সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

আপাসেন ডে সেন্টার পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় তিনি আপাসেন ইন্টারন্যাশনালের উদ্যোগে সিলেটে প্রতিষ্ঠিত বিশেষায়িত স্কুল ও মডেল ডে সেন্টার কার্যক্রমের প্রশংসা করেন।

এ সময় আপাসেন ও আপাসেন ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী মাহমুদ হাসান এমবিই পররাষ্ট্রমন্ত্রীকে আপাসেন শিক্ষার্থীদের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

অনাড়ম্বর এ অনুষ্ঠানে আপাসেনের ট্রাস্টি, কর্মকর্তা, স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিসহ উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস, পররাষ্ট্রমন্ত্রীর অফিসের পরিচালক এমদাদ চৌধুরী ও বাংলাদেশ হাই কমিশন লন্ডনের কাউন্সেলর (রাজনীতি বিষয়ক) দেওয়ান মাহমুদ।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস আপাসেনের ৩৭ বছরের পথচলাকে ‘গৌরবময়’ অভিহিত করে সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

আপাসেন ও আপাসেন ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী মাহমুদ হাসান জানান, বাংলাদেশের সুবিধাবঞ্চিত মানুষের বিশেষায়িত চাহিদা পূরণে আপাসেন ইন্টারন্যাশনাল শিগগিরই আরও বিস্তৃত পরিসরে কাজ শুরু করতে যাচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধপরিবহন ধর্মঘটেও বুয়েটের ভর্তি পরীক্ষায় রেকর্ড উপস্থিতি
পরবর্তী নিবন্ধগুচ্ছভর্তির ফল পুনর্নিরীক্ষণের সুযোগ