আপনারা শিগগির প্রাণিকূল থেকে অবলুপ্ত হয়ে যাবেন: রিজভী

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে রুহুল কবির রিজভী বলেছেন, আপনার অতিকায় ডাইনোসরে পরিণত হয়েছেন। এ কারণে অতি শিগগির প্রাণিকূল থেকে অবলুপ্ত হয়ে যাবেন।

যারা ইতিহাসের সত্যকে অস্বীকার করে তারা নিজেরাই নিজেদের ধ্বংসের বীজ রোপন করেন বলেও মন্তব্য করেন বিএনপির এ সিনিয়র যুগ্ম মহাসচিব।

শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্ত্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘অতি ক্ষমতা, অতি দম্ভ, অতি দুর্নীতি, অতি নিপীড়ণ-নির্যাতন, অতি অস্ত্রের আস্ফালন এবং অতি মিথ্যাচারে আপনারা (আওয়ামী লীগ) নিজেরাই অতিকায় ডাইনোসরে পরিণত হয়েছেন। সুতরাং আপনারাই প্রাণিকূল থেকে অতি শিগগির অবলুপ্ত হয়ে যাবেন’।

শুক্রবার এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সংবিধান অনুযায়ী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অধীনেই আগামী জাতীয় নির্বাচন হবে। ঠেকানোর সাধ্য থাকলে দেখান’।

এই বক্তব্যের প্রেক্ষিতে রিজভী বলেন, ‘শেখ হাসিনার অধীনে নির্বাচনের কথা বলা আপনাদের জন্য হবে অরণ্যে রোদন। গণতন্ত্র হত্যাকারীদের অধীনে নির্বাচন হলে সেখানে মানুষের ভোটাধিকার কবরস্থানে চলে যাবে। এটা দেশবাসী খুব ভালো জানে’।

তিনি আরও বলেন, ‘ক্ষমতার মসনদে অবাঞ্ছিত অনুপ্রবেশ করে ওবায়দুল কাদেররা এখন দিশেহারা হয়ে পড়েছেন। যারা ইতিহাসের সত্যকে অস্বীকার করে তারা নিজেরাই নিজেদের ধ্বংসের বীজ রোপন করে। ভোটারবিহীন সরকারের লোকেরা আবারও অবৈধ পথে ক্ষমতায় যেতে নানা মতলববাজী কথাবার্তা বলছেন।’

প্রতিবাদী জনগণ এখন জেগে উঠেছে দাবি করে রিজভী বলেন, ‘ভোটের অধিকার ফিরিয়ে পেতে জনগণ সোচ্চার হয়েছে। নিত্যপণ্যসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দিশেহারা জাতি গণতন্ত্র ফিরে পেতে চায়’।

৫ জানুয়ারি উপলক্ষে ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনকালে বিএনপির ওপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ছাত্রলীগ-যুবলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন রিজভী।

২০১৮ সালে খালেদা জিয়ার নেতৃত্বে মানুষের ঘরে ঘরে গণতন্ত্রের বিজয় পতাকা উড়বে বলেও আশা প্রকাশ করেন রিজভী।

শুক্রবার ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে বিএনপির কালোপতাকা কর্মসূচি পালনকালে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। অবিলম্বে তাদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি চান রিজভী।

পূর্ববর্তী নিবন্ধকাশ্মিরে বিস্ফোরণে ৪ পুলিশ নিহত
পরবর্তী নিবন্ধপাকিস্তানের রাজ্জাক হলেন এমসিসির আজীবন সদস্য