আজ আদালতে যাচ্ছেন খালেদা জিয়া

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আজ মঙ্গলবার আদালতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বেলা ১১টায় তিনি আদালতে যাবেন বলে জানিয়েছেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া। রাজধানীর বকশীবাজারে স্থাপিত ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামানের আদালতে এ দুটি মামলার বিচার কাজ চলছে।

চলতি মাসের ২১ ডিসেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থান করা হয়। তা উপস্থাপন শেষ না হওয়ায় আদালত পরবর্তী যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য করেন।

এছাড়া আজ একই আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য রয়েছে। এর আগে চলতি বছরের ৩০ নভেম্বর দুর্নীতির এ দুই মামলায় খালেদা জিয়া হাজির না হলে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।

এরও আগে চলতি বছরের ১২ অক্টোবর বিদেশে থাকাকালে খালেদা জিয়ার জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।

বর্তমানে তিনি অস্থায়ী জামিনে আছেন এবং প্রতি ধার্য তারিখেই আদালতে হাজিরা দিচ্ছেন। জিয়া অরফানেজ ট্রাস্টের নামে এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় প্রথম মামলাটি দায়ের করা হয়।

আর জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় দ্বিতীয় মামলাটিও দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

 

পূর্ববর্তী নিবন্ধজাবিতে ৬ দিন দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা
পরবর্তী নিবন্ধগাজীপুরে বাসের ধাক্কায় বৃদ্ধা নিহত