আগস্টে মাসে শেয়ারবাজারে বিও অ্যাকাউন্ট বেড়েছে ৪৬ হাজার

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

শেয়ারবাজারে বিনিয়োগের জন্য আগস্ট মাসে নতুন করে ৪৬ হাজার বেনিফিশিয়ারি ওনার্স (বিও) অ্যাকাউন্ট হিসাব খুলেছে বিনিয়োগকারীরা। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, আগস্ট মাসে নতুন বিও হিসাব খুলেছে ৪৬ হাজার ১৬৯ জন বিনিয়োগকারী। বর্তমান আগস্ট শেষে মোট বিও হিসাব দাঁড়িয়েছে ২৬ লাখ ৫৯ হাজার ৩০৩টি। জুলাই মাসের শেষ দিন বিও হিসাব ছিল ২৬ লাখ ১৩ হাজার ১৩৪টি। মোট ২৬ লাখ ৫৯ হাজার ৩০৩টি বিও হিসাবের মধ্যে পুরুষ রয়েছে ১৯ লাখ ৪১ হাজার ১৪২ জন এবং নারী রয়েছে ৭ লাখ ০৬ হাজার ১৮৭ জন। জুলাই মাসে পুরুষ বিও ছিল ১৯ লাখ ০৯ হাজার ০০৬টি ও নারী বিও ছিল ৬ লাখ ৯২ হাজার ২৫০টি। অর্থাৎ আগস্ট মাসে পুরুষ বিও বেড়েছে ৩২ হাজার ১৩৬টি ও নারী বিও বেড়েছে ১৩ হাজার ৯৩৭টি।
আগস্ট মাসে কোম্পানি বিনিয়োগকারী বা কোম্পানি বিও ৯৬টি বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৯৭৪টিতে। জুলাই শেষ দিন কোম্পানি বিও ছিল ১১ হাজার ৮৭৮টি।
এ সময়ে দেশে অবস্থানকারীরা বিনিয়োগকারীরা ৪৫ হাজার ৭২টি বিও হিসাব খুলেছে। যার কারণে আগস্টের শেষ দিন দেশে অবস্থানকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ২৪ লাখ ৯১ হাজার ৫৯১টি। জুলাই মাসের শেষ দিন এ সংখ্যা ছিল ২৪ লাখ ৪৬ হাজার ৫১৯টি।
আর দেশের বাহির অবস্থানরতরা আগস্টে ১ হাজার ২০১টি বিও হিসাব খুলেছে। যার কারণে আগস্টের শেষ দিন বিদেশী বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১ লাখ ৫৫ হাজার ৭৩৮টি। জুলাই মাসের শেষ দিন এ সংখ্যা ছিল ১ লাখ ৫৪ হাজার ৫৩৭টি।

পূর্ববর্তী নিবন্ধরংপুরে দুই বাসের মুখোমুখি সংষর্ষে নিহত ৫
পরবর্তী নিবন্ধকৌশলগত বিনিয়োগকারী হিসেবে ডিএসইর সদস্য পাচ্ছেন ৪ কোটি টাকা করে