আগস্টকে কেন্দ্র করে নেতিবাচক তথ্য নেই : র‍্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক:
চলতি আগস্ট মাসকে কেন্দ্র করে নেতিবাচক কোনো তথ্য নেই বলে জানিয়েছেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

শুক্রবার (১৩ আগস্ট) রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের রানাভোলায় জামিয়া ইসলামিয়া এতিমখানা ও মাদরাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দুস্থ ও এতিম শিশুদের মধ্যে খাবার বিতরণ অনুষ্ঠানে র‍্যাব ডিজি এ কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, আগস্ট মাস শোকের মাস। এছাড়া এ আগস্ট মাসে অনেক অঘটন জঙ্গিরা ঘটিয়েছে। তবে চলতি আগস্ট মাসকে কেন্দ্র করে এখন পর্যন্ত নেতিবাচক কোনো তথ্য নেই। এরপরও আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। আমরা দেশের আইনশৃঙ্খলা রক্ষায় এবং যেকোনো অপতৎপরতা রোধে প্রস্তুত রয়েছি। যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় সতর্কতা অবলম্বন করেই প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে র‍্যাব।

তিনি বলেন, প্রতিবারই আগস্ট মাসকে কেন্দ্র করে দেশে সব গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা বাহিনীর সব ইউনিট একসঙ্গে কাজ করি। আগস্ট মাসের সব অনুষ্ঠান যেন নিরাপত্তার মধ্যে অনুষ্ঠিত হয় সেই লক্ষ্যে আমরা কাজ করি। র‍্যাবের গোয়েন্দা ইউনিটও তৎপর রয়েছে।

এর আগে এতিম শিশুদের মধ্যে খাবার বিতরণ অনুষ্ঠানে র‍্যাব ডিজি তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধানমন্ডির ৩২ নম্বরের নিজ বাসায় ঘাতকের নির্মম বুলেটের আঘাতে সপরিবারে শহীদ হন। জাতির পিতার শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে র‍্যাব সদরদফতর পবিত্র কোরআন খতম, বিশেষ দোয়া ও মোনাজাত, এতিম শিশুদের মধ্যে খাবার বিতরণ, প্রামাণ্যচিত্র প্রদর্শনীসহ নানা কর্মসূচি গ্রহণ করেছে।

জাতির পিতার ৪৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে র‌্যাবের পক্ষ থেকে আজ রাজধানী উত্তরার জামিয়া ইসলামিয়া রানাভোলা এতিমখানা ও মাদরাসায় চার শতাধিক দুস্থ ও এতিমের মধ্যে উন্নতমানের খাবার বিতরণ করা হয়। এছাড়া সারাদেশে র‍্যাবের সব ব্যাটালিয়নের তত্ত্বাবধানে চার হাজারের বেশি অসহায়, দুস্থ, এতিম ও হত দরিদ্রদের মধ্যে উন্নতমানের খাবার বিতরণ করা হয়।

এদিকে জাতির পিতার ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে র‍্যাব সদরদফতরের কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র কোরআন খতম সম্পন্ন হয়েছে। শুক্রবার জুমআর নামাজের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং নিহত অন্য শহীদদের আত্মার মাগফেরাত কামনায় র‌্যাব সদরদফতর কেন্দ্রীয় জামে মসজিদসহ র‍্যাবের সব মসজিদে দোয়া ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়েছে।

 

পূর্ববর্তী নিবন্ধপরীমনিকে জামিন দিলে তদন্তে বিঘ্ন সৃষ্টি হতে পারে: সিআইডি
পরবর্তী নিবন্ধঅপরাধে জড়িত পুলিশ সদস্যদের শাস্তি হবে: স্বরাষ্ট্রমন্ত্রী