আইসিসির ফেব্রুয়ারি সেরার তালিকায় জায়গা পেলেন যারা

স্পোর্টস ডেস্ক : ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ক্রিকেটারদের উৎসাহিত করতে প্রতি মাসের পারফর্ম্যান্সের ভিত্তিতে একজন ক্রিকেটার বাছাই করে থাকে। তারই ধারায় চলতি বছরের ফেব্রুয়ারি মাসের পুরুষদের সেরার তালিকায় জায়গা করে নিয়েছেন তিনজন।

তারা হলেন- ইংল্যান্ডের হ্যারি ব্রুক, ভারতের রবীন্দ্র জাদেজা ও ওয়েস্ট ইন্ডিজের গুদাকেশ মোতি। এদের মধ্যে শুরুতেই আছেন হ্যারি ব্রুক। ফেব্রুয়ারি মাসটা দারুণ কাটিয়েছেন এই ইংলিশ ক্রিকেটার।

ফেব্রুয়ারি মাসে ব্যাট হাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত ফর্মে ছিলেন ব্রুক। একটি শতকের সঙ্গে দুই ফিফটিও হাঁকিয়েছেন ২৪ বছর বয়সী এই ব্যাটসম্যান। এর আগে গেল বছরের ডিসেম্বরেও সেরার পুরস্কার বাগিয়ে নিয়েছিলেন ব্রুক।

তালিকায় আরও আছেন ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ইনজুরি থেকে ফিরে চলতি বছরে দুর্দান্ত পারফর্ম্যান্স করেছেন জাদেজা। বর্ডার-গাভাস্কার ট্রফিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দুই ম্যাচে করেছেন ম্যাচ জেতানো পারফর্ম্যান্স।

দিল্লী টেস্টে প্রথম ইনিংসে ৬৮ রানে ৩ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৪২ রানে ৭ উইকেট। ম্যাচে তার ১০ উইকেটের সুবাদে ভারতও ৬ উইকেটের ব্যবধানে সহজ জয় তুলে নেয়।

ফেব্রুয়ারি সেরার তালিকায় শেষের জন ওয়েস্ট ইন্ডিজের গুদাকেশ মোতি। ফেব্রুয়ারি মাসে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে সর্বোচ্চ ১৯ উইকেট তুলে নিয়ে দলকে ১-০ ব্যবধানে সিরিজ জিততে সাহায্য করেন তিনি।

এর মধ্যে দুই টেস্টে ৯৯ রানের বিনিময়ে শিকার করেন ১৯ উইকেট। এমন পারফর্ম্যান্সের ফলে ম্যাচসেরার সঙ্গে সিরিজ সেরার পুরস্কারও পান মোতি। একই সঙ্গে জায়গা কপরে নিলেন আইসিসির ফেব্রুয়ারি সেরার তালিকায়ও।

 

পূর্ববর্তী নিবন্ধসিদ্দিকবাজার বিস্ফোরণ: দ্বিতীয় দিনের উদ্ধারকাজ শুরু
পরবর্তী নিবন্ধচ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে চেলসি