আইসিসির ওপর হতাশ আয়ারল্যান্ডের অধিনায়ক

স্পোর্টস ডেস্ক : আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ডি বালবিরনি হতাশা প্রকাশ করেছেন আইসিসির ওপর। পাশাপাশি তিনি তাদের আরও বেশি ম্যাচ দেওয়ার দাবি জানিয়েছেন।

সম্প্রতি ভারতের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ও নিউ জিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলেছে আয়ারল্যান্ড। বালবিরনি মনে করছেন এগুলো যথেষ্ট নয়। বড় দলগুলোর বিপক্ষে আইসিসির তাদের আরও বেশি ম্যাচ দেওয়া উচিত।

বালবিরনি বলেন, ‘নিউ জিল্যান্ডের বিপক্ষে আমাদের তৃতীয় ওয়ানডেটি ছিল অসাধারণ। আমরা তাদের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করেছি। হারাটা কষ্টের, তবে লড়াইটা দারুণ ছিল। দুটি সেঞ্চুরি ছিল যা আমার দেখা সেরা। টেকটর ছিল অসাধারণ। এক সপ্তাহে সে দুটি সেঞ্চুরি করেছে। এটা নিঃসন্দেহে বিশেষ কিছু। আশা করি ভবিষ্যতে সে আরও অনেক সেঞ্চুরি করবে।’

এরপর তিনি বলেন, ‘আমরা আসলে এমন দলগুলোর সঙ্গে আরও বেশি বেশি ম্যাচ খেলতে চাই। এবং সেটা নিয়মিত। এবার আমরা ভারতের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি এবং নিউ জিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলেছি। দুঃখজনক ঘটনা হলো বড় দলগুলোর বিপক্ষে আর কোনো ওয়ানডে খেলার সুযোগ পাই না। আমাদের সুযোগ দেওয়া উচিত।’

নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথমবার খেলা দ্বিপাক্ষিক সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছে আইরিশরা। তাদের বিপক্ষে প্রথম ম্যাচেই স্বাগতিকদের কাঁপিয়ে দিয়েছিল তারা। হ্যারি টেকটরের প্রথম সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেট হারিয়ে কিউইদের ৩০১ রানের টার্গেট দিয়ে বসে। শেষ পর্যন্ত ওভারে হেরেছিল ১ উইকেটে। দ্বিতীয় ম্যাচেও লড়াই করে হেরেছিল ৩ উইকেটে। আর শুক্রবার শেষটায় তো লড়াই হলো আরও হাড্ডাহাড্ডি। ৩৬০ রান তাড়া করে হারলো মাত্র ১ রানে।

তার আগে ঘরের মাঠে ভারতের বিপক্ষেও বেশ লড়াই করে তারা। একটি টি-টোয়েন্টিতে ভারতকে কাঁপিয়ে দিয়ে হার মানে ৪ রানে।

 

পূর্ববর্তী নিবন্ধমেক্সিকোতে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১৪
পরবর্তী নিবন্ধমা হলেন টেনিস কুইন মারিয়া শারাপোভা