আইপিএল স্পট ফিক্সিং নিয়ে মুখ খুললেন ধোনি

পপুলার২৪নিউজ ডেস্ক:

ঘটনা অনেকদিন আগের। সেই ২০১৩ সালের আইপিএল আসরে ঘটেছিল বড়সর স্পট ফিক্সিংয়ের ঘটনা।

সেই ঘটনা এখনও উঁকি দিয়ে যায় ভারতের ক্রিকেটাঙ্গনে। চার বছর আগের সেই ঘটনা নিয়ে এতদিন পর মুখ খুললেন ভারত এবং চেন্নাই সুপার কিংসের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তার বিরুদ্ধে সাবেক বিসিসিআই সভাপতি এন শ্রীনিবাসনের জামাতা গুরুনাথ মায়াপ্পনকে ‘ক্রিকেট উৎসাহী’ বলার অভিযোগ উঠেছিল।অনেকদিন আগের এই অভিযোগ অস্বীকার করে ধোনি বলেছেন, ‘তদন্তকারীদের আমি বলেছিলাম মায়াপ্পন ক্রিকেট উৎসাহী, এটা মিথ্যা কথা। আমি শুধু বলেছিলাম, মাঠে দলের ক্রিকেট বিষয়ক সিদ্ধান্তের সঙ্গে তার কোনো যোগসাজশ নেই। আমি এনথুসিয়াস্ট শব্দটা উচ্চারণই করতে পারি না। ‘

সুন্দরম অবশ্য পরে বলেছেন, মায়াপ্পন সম্পর্কে ‘এনথুসিয়াস্ট’ শব্দটা ব্যবহার করেননি ধোনি।

ওই স্পট ফিক্সিংয়ের ঘটনায় চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের মালিকপক্ষেরও নাম জড়িয়ে যায়। মায়াপ্পনের বিরুদ্ধে সরাসরি ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগ ওঠে।

ধোনির বিরুদ্ধে তাকে বাঁচানোর চেষ্টার অভিযোগ করেন বিসিসিআইয়ের আইনজীবী সি এ সুন্দরম। সুপ্রিম কোর্ট নিযুক্ত তদন্ত কমিটি মায়াপ্পনকে ক্রিকেট থেকে আজীবন নির্বাসিত করে। তবে ধোনির বিরুদ্ধে কোনোরকম শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়নি।এই ঘটনার জেরে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসকে আইপিএল থেকে ২ বছরের জন্য সাসপেন্ড করা হয়। আইপিএলের আগামী আসর থেকে আবারও ফিরতে যাচ্ছে দল দুটি। ভারতীয় ক্রিকেটাঙ্গনে জোর গুঞ্জন, ধোনি আবারও চেন্নাইয়ের হয়ে খেলতে যাচ্ছেন। উল্লেখ্য, পুনের হয়ে গত আসরে অনেকগুলো বাজে অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছিল ‘ক্যাপ্টেন কুল’ কে।

পূর্ববর্তী নিবন্ধবিখ্যাত তারকাদের মৃত্যুর আগে তোলা শেষ ছবি
পরবর্তী নিবন্ধব্র্যান্ড মূল্যে মেসিকে ছাড়িয়ে কোহলি