‘আইপিএলে দেশের মানুষ আমার দিকেই তাকিয়ে থাকবে’

স্পোর্টস ডেস্ক : আইপিএলে এবার বাংলাদেশের একমাত্র প্রতিনিধি পেসার মোস্তাফিজুর রহমান। যেহেতু এবার আর সাকিব আল হাসান নেই, সে কারণে মোস্তাফিজ মনে করেন, আইপিএলে বাংলাদেশের মানুষ তার দিকেই তাকিয়ে থাকবে।

আইপিএলের মেগা নিলাম থেকে মোস্তাফিজকেই কেবল টেনেছে দিল্লি ক্যাপিটালস। বেশ কয়েক মৌসুম সাকিব আল হাসান আইপিএলে দাপটের সঙ্গে খেললেও এবার আর কেউ তাকে কেনেনি।

দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ শেষ করে বাংলাদেশ দলের টেস্ট ক্রিকেটাররা যাচ্ছেন ডারবানে। শহরটির কিংসমিডে ৩০ মার্চ শুরু হবে দুই টেস্টের সিরিজ। আর যারা টেস্টের বাইরে, তারা আজই দেশে ফিরে আসার বিমানে উঠতে যাচ্ছেন। এসে পৌঁছানোর কথা রয়েছে আগামীকাল সকাল ৯টার দিকে।

দেশে এসেই আইপিএল খেলার জন্য ভারতের উদ্দেশ্যে পাড়ি জমাবেন মোস্তাফিজ। তার আগে আজ দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের মিডিয়া কর্মীদের মুখোমুখি হন এই বাঁ-হাতি কাটার মাস্টার।

আইপিএল নিয়ে তিনি বলেন, ‘আগে যেমন হতো যে আমি আর সাকিব ভাই খেললে বাংলাদেশের মানুষ দুইটা দলে ভাগ হয়ে যেত। এবার সবাই আমার দিকেই দেখবে, কারণ এ বছর সাকিব ভাই সব সংস্করণে (জাতীয় দলে) আছেন এ জন্য সুযোগ পাননি।’

নিলাম থেকে সুযোগ না পেলেও লখনৌ সুপার জায়ান্টসের হয়ে খেলার জন্য ডাক পেয়েছিলেন তাসকিন আহমেদও। কিন্তু জাতীয় দলের খেলার কারণে তাকে ছাড়তে রাজি নয় বিসিবি। অন্যদিকে মোস্তাফিজও মনে করেন, তাসকিন হলেন এখন দলের সবচেয়ে সেরা বোলার। জাতীয় দলের জন্য তার প্রয়োজন আছে।

এ কারণে তাসকিনকে সান্ত্বনা দিয়ে মোস্তাফিজ বলেন, ‘আমাদের দলের (বাংলাদেশ) খেলা আছে। তাসকিন এখন আমাদের সেরা বোলার। এ জন্য এখন তাকে সান্ত্বনা দেওয়া ছাড়া আমার কোনো উপায় নেই।’

দক্ষিণ আফ্রিকা সিরিজে মোস্তাফিজ ভালো বোলিং করলেও উইকেট পাননি। তবে আত্মবিশ্বাস আছে তার, ভালো করার ব্যাপারে। তিনি বলেন, ‘কিছু সময় যাবে আমার ভালো হবে এবং আরেকজনের খারাপ হবে। ক্রিকেট এমনই।’

পূর্ববর্তী নিবন্ধমুকসুদপুরে যক্ষা দিবস পালিত
পরবর্তী নিবন্ধকেনিয়াকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ