আইন অমান্য করে ভবন নির্মাণ করতে দেয়া হবে না: গণপূর্তমন্ত্রী

 পপুলার২৪নিউজ প্রতিবেদক :

আইন অমান্য করে ভবন নির্মাণ করতে দেয়া হবে না। আমরা আইন না মেনে কিছু করতে চাই না। আবার ঠুনকো বিষয়ে আইনের অজুহাতে কোনো কিছু থেমে থাকবে না বলে জানান গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে রাজউকের ১১টি উইংয়ের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নগরীতে ঝুঁকিপূর্ণ ভবন শনাক্তের কাজ চলছে। শনাক্ত হওয়ার পর এগুলো ভেঙে ফেলা হবে। কিছুটা সময় দিন। একটা পরিবর্তন দেখতে পাবেন।

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বলেন, ঝুঁকিপূর্ণ ভবন অপসারণের ক্ষেত্রে আদালতে ৮ হাজার মামলা রয়েছে। এ মামলাগুলো দ্রুত নিষ্পত্তির উদ্যোগ নেয়া হয়েছে। আমরা আইন অমান্য করে কিছু করতে চাই না। প্রথমে এ ভবনগুলো ভাঙার জন্য মালিকদের অনুরোধ করা হবে। তারা নিজেরা না ভাঙলে সরকারের পক্ষ থেকে ভেঙে ফেলা হবে।

মন্ত্রী বলেন, দুর্যোগপ্রবণ দেশে, দুর্যোগ আসবেই। সেই দুর্যোগ মোকাবিলা করে যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা শক্ত হাতে ঠেকাতে হবে।এর আগে রোববার রাজউকের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়সভায় গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) সম্পর্কে জনগণের ধারণা সুখকর নয়। মানুষ এখানে নানাভাবে হয়রানির শিকার হন।

এ ধারণা পরিবর্তন করতে অগ্রগতি, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। এ ছাড়া যথাসময়ে ফাইল ছেড়ে দেয়া, অযথা কাউকে হয়রানি না করা এবং নিজেকে দুর্নীতিমুক্ত রাখলে রাজউক সম্পর্কে সাধারণ মানুষের ধারণা পরিবর্তন হবে।

যে কোনো মূল্যে রাজউককে দুর্নীতিমুক্ত করে জনবান্ধব সংস্থায় পরিণত করা হবে।

পূর্ববর্তী নিবন্ধনবম ওয়েজবোর্ডের প্রজ্ঞাপন ২৮ জানুয়ারির মধ্যে: তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধস্বাস্থ্য খাতে সুশাসন নিশ্চিত করাই মূল লক্ষ্য : স্বাস্থ্যমন্ত্রী