অ্যান্ডারসনকে ফেরালেন সাকিব

পপুলার২৪নিউজ ডেস্ক :

ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচ বাংলাদেশের। তবে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে পরবর্তী বিশ্বকাপ সরাসরি নিশ্চিত করতে টাইগারদের কাছে এই ম্যাচ গুরুত্বপূর্ণ।

বুধবার ডাবলিনে টস জিতে কিউইদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা।
দলীয় ২৩ রানে লুক রঞ্চিকে (২) ফিরিয়ে শুভ সূচনা এনে দেন ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমান। কিন্তু কিউই অধিনায়ক টম লাথাম আর নেইল ব্রুম জুটি গড়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেন।

দ্বিতীয় উইকেটে ১৩৩ রান তোলা এই জুটি ভেঙে নিজের একাদশে ফেরার যথার্থতা প্রমাণ করেন নাসির হোসেন। তিনি ৬৩ রান করা ব্রুমকে মাশরাফির ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান।

এরপর সেঞ্চুরির দিকে এগোতে থাকা লাথামকেও ফেরান নাসির। সেঞ্চুরি থেকে ১৬ রান দূরে থাকতে নাসিরের বলে এভাবে বোল্ড হওয়ার জন্য ভাগ্যকে তিনি দায় দিতেই পারেন।

এরপর ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই কোরি অ্যান্ডারসনকে ফেরান সাকিব আল হাসান। মাহমুদউল্লাহর তালুবন্দি হওয়ার আগে তিনি ২৪ রান করেন।

ক্রিজে থিতু হওয়ার আগেই জেমস নিশামকে ফেরান মাশরাফি। মাত্র ৬ রান করে মাহমুদউল্লাহ তালুবন্দি হন তিনি।

প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৪২ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ২২৪ রান। ব্যাট করছেন রস টেইলর (৩১) আর মিশেল স্যান্টনার (০)।

ইতিমধ্যে আয়োজক আয়ারল্যান্ড আর বাংলাদেশকে পেছনে ফেলে সিরিজ জিতে নিয়েছে নিউজিল্যান্ড। আজকের নিয়মরক্ষার এই ম্যাচে তাই টাইগারদের নজর জয় তুলে নিয়ে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে যাওয়া।

পূর্ববর্তী নিবন্ধরপ্তানি খাতে উৎসে করের হার বাড়বে : বাণিজ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধনাসিরের জোড়া ধাক্কায় ম্যাচে ফিরল বাংলাদেশ