অস্ট্রেলিয়ার মাটিতে দাপুটে জয় বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক:

টানা দুই ম্যাচে হারের পর অস্ট্রেলিয়ায় টপ এন্ড টি২০ সিরিজে জয়ে ফিরেছে বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দল। অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটোরিকে ৬ উইকেটে হারিয়েছে তারা।

আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) ডারউইনে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১২৪ রান করে অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটোরি। জবাবে ব্যাট করতে নেমে ২০ বল বাকি থাকতে ৬ উইকেট হাতে রেখে জয় পায় বাংলাদেশ।

বাংলাদেশের হয়ে অর্ধেকটা কাজ করে দিয়েছেন বোলাররাই। অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটোরির ব্যাটারদের মাথাচাড়া দিতে দেয়নি রিপন মন্ডলরা। ২০ ওভারে প্রতিপক্ষকে ১২৪ রানের আটকে রাখতে পারায় ব্যাটারদের কাজ অনেকটাই সহজ হয়ে যায়।

এই ম্যাচে বল হাতে ৪ ওভার বোলিং করে ২৬ রান খরচায় ৩ উইকেট শিকার করেন রিপন। সমান রান দিয়ে ২ উইকেট নেন আবু হায়দার।

ব্যাট করতে নেমে মারকুটে শুরু করেন তানজিদ হাসান তামিম ও জিসান আলম। উদ্বোধনী জুটিতে ৫১ রান করেন তারা। ১৫ বলে ১৮ রান করে আউট হয়ে যান তামিম। তবে দুর্দান্ত এক ফিফটি হাঁকান জিসান। ৩৬ বলে ৫০ রান করেন ডানহাতি এই ব্যাটার। দুই ওপেনারই জ্যাক স্মিথের শিকার হন।

তিনে নামা পারভেজ হোসেন ইমন করেন ২৪ বলে ২৩ রান। ১৮ বলে ১৭ রান করেন আফিফ। ততক্ষণে বাংলাদেশ প্রায় জয়ের দ্বারপ্রান্তে। এরপর অধিনায়ক আকবর আলীর অপরাজিত ৫ রানের সুবাদে জয় নিশ্চিত হয় এইচপির। তার সঙ্গে ১ রানে অপরাজিত ছিলেন শামীম হোসেন।

পূর্ববর্তী নিবন্ধরাশিয়ার চার বিমান ঘাঁটিতে হামলার দাবি ইউক্রেনের
পরবর্তী নিবন্ধমাদক সম্রাজ্ঞী তামান্না ভাটিয়া, সিনেমা নয়