অস্কার-গ্র্যামি বয়কটের ডাক দিলেন কঙ্গনা রনৌত

বিনোদন ডেস্ক : বিশ্ব সংগীতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ডস। যুক্তরাষ্ট্রে লাস ভেগাসের এমজিএম গ্র্যান্ড গার্ডেন এরেনায় গত ৩ এপ্রিল (বাংলাদেশ সময় ৪ এপ্রিল সকাল) বসেছিল এই আয়োজন। কিন্তু অনুষ্ঠানটির ৬৪তম আসরের বিশেষ সেগমেন্ট ‘ইন মেমরিয়াম’-এ উল্লেখ থাকল না প্রখ্যাত সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের নাম। আর এ কারণেই অস্কার এবং গ্র্যামি বয়কটের আহ্বান জানিয়েছেন কঙ্গনা রনৌত। এমনকি লতা মঙ্গেশকরকে ‘যোগ্য সম্মান’ দেওয়া হয়নি বলেও জানান বলিউডের এই অভিনেত্রী।

গত ৬ ফেব্রুয়ারি না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ভারতের নাইটেঙ্গেল লতা মঙ্গেশকর। ভারতের মিউজিক ইন্ডাস্ট্রিতে তার অবদান অবিস্মরণীয়। কিংবদন্তি এই শিল্পীর কথা কীভাবে ভুলে যাচ্ছে একের পর এক বিশ্বখ্যাত পুরস্কার বিতরণী সংস্থা! তা নিয়ে প্রশ্ন উঠেছে নেটিজেনের মনে। ফলে সমালোচনার মুখে গ্র্যামি অনুষ্ঠানটি।

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনা লিখেছেন, ‘স্থানীয় পুরস্কারের যে সমস্ত মঞ্চ নিজেদের আন্তর্জাতিক বলে দাবি করে, তারা সঙ্গীতের একজন কিংবদন্তিকে যোগ্য সম্মান জানানোয় ব্যর্থ। অস্কার এবং গ্র্যামি, এই দুই অ্যাওয়ার্ড শো-ই লতা মঙ্গেশকরকে সম্মান জানাতে ব্যর্থ। সংবাদমাধ্যমের উচিত এই সমস্ত অ্য়াওয়ার্ড শো-কে বয়কট করা।’

৬৪তম গ্র্যামি অ্যাওয়ার্ডে ‘ইন মেমোরিয়াম সেগমেন্ট’ স্টিফেন সন্ডহেইম এবং টেলর হকিন্স সহ বেশকিছু প্রয়াত মিউজিক্যাল পাওয়ারহাউসের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। তবে প্রয়াত কিংবদন্তি ভারতীয় গায়িকা লতার নাম ওই বিভাগে থাকল না। এ কারণে আইকনিক এই গায়িকার বেশ কিছু ভক্ত টুইটারে তাদের হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

পূর্ববর্তী নিবন্ধসোহেল চৌধুরী হত্যা: আশিষ রায় চৌধুরী কারাগারে
পরবর্তী নিবন্ধঈদুল ফিতর উপলক্ষে নতুন নোট বিনিময় শুরু ২০ এপ্রিল