অস্কারে মনোনয়ন পেলেই মেলে কোটি টাকার পুরস্কার

বিনোদন ডেস্ক : বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অস্কার। ৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে ইতিহাস গড়েছে ভারতীয় দক্ষিণী সিনেমা ‘ট্রিপল আর’। এ সিনেমার ‘নাটু নাটু’ গানের জন্য অস্কার পুরস্কার পেয়েছেন গানটির সংগীত পরিচালক এমএম কিরাবানি এবং গীতিকার চন্দ্রবোস। তাদের প্রতিদ্বন্দ্বী ছিলেন বিশ্বনন্দিত সংগীতশিল্পী লেডি গাগা, ডায়ানা ওয়ানের মতো শিল্পীরা।

এই আসরে বিভিন্ন বিভাগে অনেককে মনোনয়ন দেওয়া হয়। সবাই অস্কার পুরস্কার না পেলেও মনোনয়নপ্রাপ্ত প্রত্যেকে কোটি টাকা বেশি মূল্যের উপহার পেয়ে থাকেন লস অ্যাঞ্জেলেসভিত্তিক এন্টারটেইনমেন্ট মার্কেটিং কোম্পানি ডিসটিনটিভ অ্যাসেটের পক্ষ থেকে।

চলচ্চিত্র বিষয়ক ম্যাগাজিন ভ্যারাইটি ডটকম জানিয়েছে, ৯৫তম অস্কারে যারা মনোনয়ন পেয়েছিলেন, তাদের প্রত্যেককে ১ লাখ ২৬ হাজার মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৩২ লাখ টাকার বেশি) মূল্যের গুডি ব্যাগ উপহার দেওয়া হয়েছে। গত বছর ১ লাখ ৩৭ হাজার মার্কিন ডলারের গুডি ব্যাগ উপহার দেওয়া হয়েছিল।

গুডি ব্যাগে কী থাকে? জানা যায়, প্রতিটি ব্যাগে ৬০টি আইটেম থাকে। তার মধ্যে রয়েছে বিলাসবহুল লাইফস্টাইল বা বিউটি প্রোডাক্ট। একাধিক রিপোর্ট বলছে, ওই ব্যাগের সবচেয়ে মূল্যবান জিনিস হলো, কানাডা সফরের কুপন। বিলাসবহুল পরিবেশে ৩ রাত কাটাতে পারবেন। ৪০ হাজার মার্কিন ডলার খরচ করা হয়েছে এই কুপনের জন্য।

অন্যদিকে, ৪০০ মার্কিন ডলারের সুগন্ধী থাকে বিশেষ এই হ্যাম্পারে। ইতালিতে গেটঅ্যাওয়ে প্যাকেজের কুপনও থাকে। যার দাম ৯ হাজার মার্কিন ডলার। এছাড়াও বিলাসবহুল স্কিনকেয়ার প্রোডাক্ট, জাপানিজ মিল্ক ব্রেড, দামি খেজুরসহ অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে এক টুকরো জমির প্রতীকী স্বত্ত্ব দেওয়া হয় গিফট ব্যাগে।

যারা নিজেদের বাড়ি নতুন করে সাজাতে চান, তাদের জন্য থাকে ২৫ হাজার মার্কিন ডলার। তা ছাড়াও বাড়ির স্কাল্পটিংয়ের (লিপো আর্ম স্কাল্পটিং, হেয়ার রেস্টোরেশন ও ফেসলিফট) খরচও বহন করে প্রতিষ্ঠানটি। এজন্য বিশেষ কুপনও দেওয়া হয় এই উপহারের ব্যাগে।

 

পূর্ববর্তী নিবন্ধ‘আমি বাদে আমরা এশিয়ার সেরা ফিল্ডিং’
পরবর্তী নিবন্ধব্যাংককের হাসপাতালে ভর্তি ফারিণ