অসহায় ও অসচ্ছল পরিবারের পাশে কাউন্সিলর প্রার্থী মুন্নী

চট্টগ্রাম প্রতিনিধি :
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সংরক্ষিত কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছিলেন আওয়ামী লীগ নেত্রী ও সাবেক কাউন্সিলর ফেরদৌস বেগম মুন্নী।
করোনার কারণে নির্বাচন স্থগিত হলেও মাঠে রয়েছেন তিনি। অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে ব্যক্তিগত অর্থায়নে নিজেই খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন।
করোনা ভাইরাসের কারণে ঘোষিত সাধারণ ছুটিতে উপার্জন বন্ধ হওয়ায় কষ্টে থাকা দিনমজুর, শ্রমিকসহ অসহায় মানুষের মাঝে পৌঁছে দিচ্ছেন খাদ্য সামগ্রী।
এখন পর্যন্ত ৫ হাজার মানুষের কাছে সহায়তা পৌঁছে দিয়েছেন। আরও ৫ হাজার মানুষকে সহায়তা দিতে খাদ্য সামগ্রীর প্যাকেট তৈরি করা হয়েছে।
প্রতিদিন রাতে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে নিজেই অসহায় মানুষের বাসার দরজার সামনে খাদ্য সামগ্রীর প্যাকেট রেখে আসছেন ফেরদৌস বেগম মুন্নী।
কয়েকটি এলাকায় সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টিতে নিয়েছেন অভিনব উদ্যোগ। সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। করোনা থেকে রক্ষা পেতে সামাজিক দূরত্ব বজায় রাখার প্রয়োজনীয়তা ব্যাখ্যা করে বক্তব্য রেখেছেন মানুষের উদ্দেশ্যে।
ফেরদৌস বেগম মুন্নী বয়েজিদ থানা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা। সংরক্ষিত কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে পর পর তিনবার নির্বাচিত হন তিনি।
স্থানীয়ভাবে জনপ্রিয় হওয়া সত্ত্বেও এবারের সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সমর্থন থেকে বঞ্চিত করা হয় তাকে। স্বতন্ত্র পদে নির্বাচনে অংশ নিচ্ছিলেন তিনি।
সাবেক কাউন্সিলর ফেরদৌস বেগম মুন্নী  বলেন, দীর্ঘদিন ধরে রাজনীতি করি। আমি আওয়ামী লীগের কর্মী। সবসময় মানুষের পাশে থাকার চেষ্টা করি। করোনার সময় অসহায় মানুষকে সহযোগিতা করার চেষ্টা করছি।
তিনি বলেন, ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর ছিলাম। এসব ওয়ার্ডের ৫ হাজার মানুষকে সহযোগিতা করেছি। আরও ৫ হাজার মানুষকে সহযোগিতা করতে খাদ্য সামগ্রী প্রস্তুত করা হয়েছে। যতদিন করোনা থাকবে ততদিন সহযোগিতা অব্যাহত রাখবো। প্রতিদিন বিভিন্ন এলাকায় সহযোগিতা পৌঁছে দিচ্ছি।
ফেরদৌস বেগম মুন্নী বলেন, রাতে অসহায় মানুষের বাসার দরজার সামনে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছি। কিছু কিছু এলাকায় মানুষকে সচেতন করতে ও সামাজিক দুরত্ব বজায় রাখতে বুঝিয়েছি। কয়েকটি জায়গায় সামাজিক দূরত্ব মেনে বৃত্ত চিহ্নিত করে খাদ্য সামগ্রী বিতরণ করেছি।
পূর্ববর্তী নিবন্ধশিশু দিহানের নানীও চলে গেলেন না ফেরার দেশে!
পরবর্তী নিবন্ধসোহরাওয়ার্দী হাসপাতালের ৫৭ চিকিৎসক-নার্স করোনায় আক্রান্ত