অরিত্রির আত্মহত্যায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: শিক্ষামন্ত্রী

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, স্কুলে শিক্ষকের কথায় অপমানিত হয়ে ছাত্রীর আত্মহত্যা অত্যন্ত হৃদয়বিদারক। এ ঘটনায় ক্ষুব্ধ ও মর্মাহত হওয়ার কথা জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন, প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

মোবাইল ফোনের মাধ্যমে নকলের অভিযোগ তুলে বাবা-মাকে ডেকে অপমান ও টিসি দেয়ার কথা বলায় রাজধানীর শান্তিনগরে নবম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারী (১৫) আত্মহত্যা করেন।

এর পর মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ ক্যাম্পাস পরিদর্শনে আসেন শিক্ষামন্ত্রী। এ সময় তিনি শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন এবং অভিভাবকদের ক্ষোভের কথা শোনেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা হয়েছে। অভিযোগ ও ক্ষোভের কথা শুনেছি। তাদের বলেছি-কেউ অপরাধী হলে অবশ্যই শাস্তি পাবে।

‘একজন শিক্ষার্থী কতটা অপমানিত হলে, কতটা কষ্ট পেলে আত্মহত্যার মতো পথ বেছে নেয়? যে ঘটনাগুলো আমরা শুনছি, এর পেছনের কথা শুনছি; ঘটনার পেছনে বা ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকুক, যদি প্রমাণ পাওয়া যায়, তবে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।’

তিনি বলেন, এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, দীর্ঘদিন ধরেই ভিকারুননিসা নূন স্কুল হচ্ছে অভিভাবকদের কাছে আকর্ষণীয় শিক্ষাপ্রতিষ্ঠান। ছেলেমেয়েদের তারা এখানে পড়াতে চান।

‘কিন্তু দেখা যাচ্ছে, জনপ্রিয়তার কারণে স্কুল কর্তৃপক্ষের নানা অনিয়মের কথা অনেক আগেই কানে এসেছে,’ বলেন নাহিদ।

তিনি বলেন, এসব অনিয়মের কারণে টাকার বিনিময়ে ভর্তি বন্ধের উদ্যোগ নেয়া হয়। এখানে ভর্তির জন্য একসময় ১০ লাখ টাকা পর্যন্ত নেয়া হতো, যা বন্ধ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধজিয়া পরিবারকে নিশ্চিহ্ন করার পরিকল্পনা আ’লীগের নেই: কাদের  
পরবর্তী নিবন্ধভিকারুননিসার ছাত্রী আত্মহত্যায় সবার কাছে ক্ষমা চাইলেন অধ্যক্ষ