অভিষেকেই ম্যাচসেরা রিংকু, সিরিজ জিতল ভারত

স্পোর্টস ডেস্ক : গত আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন তরুণ ব্যাটার রিংকু সিং। এবার ভারতের জাতীয় দলের জার্সিতে অভিষেকেও আলো ছড়ালেন তিনি।

দলের জয়ে বড় অবদান রেখে হলেন ম্যাচসেরা। তার দলও সহজ জয়ে সিরিজ ঘরে তুললো।
চলমান টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে গতকাল আয়ারল্যান্ডকে ৩৩ রানে হারিয়েছে ভারত। ডাবলিনে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৮৫ রান সংগ্রহ করে সফরকারীরা। জবাবে ৮ উইকেটে ১৫২ রান তুলতে পারে স্বাগতিক আইরিশরা।

এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ভারতীয় দল। আগামী বুধবার একই মাঠে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

আগে ব্যাট করতে নামা ভারত দলীয় ৩৪ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে। কিন্তু এরপর রুতুরাজ গায়কোয়াড় ও সাঞ্জু স্যামসন মিলে ৭১ রানের দারুণ এক জুটি গড়েন। স্যামসন ২৬ বলে ৪০ রানের ইনিংস খেলে বিদায় নিলেও ফিফটির দেখা পান রুতুরাজ। তার ব্যাট থেকে আসে ৪৩ বলে ৫৮ রানের ইনিংস।

রুতুরাজ-স্যামসনের ব্যাটে ভারত শক্ত ভিত পেলেও রানের গতি বাড়ানোর কাজটা করেন রিংকু সিং ও শিভম দুবে। দুজনের জুটিতে ২৮ বলে ৫৫ রান তোলে ভারত। মাত্র ২১ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৮ রান করে বিদায় নেন রিংকু। তবে ১৬ বলে ২২ রানে অপরাজিত থাকেন দুবে। বল হাতে আয়ারল্যান্ডের ব্যারি ম্যাকার্থি ২টি এবং অ্যাডায়ার, গ্রেইগ ইয়ং ও বেঞ্জামিন হোয়াইট ঝুলিতে পুরেছেন ১টি করে উইকেট।

জবাব দিতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় আয়ারল্যান্ড। তবে বাকিদের ব্যর্থতার ভিড়ে ব্যতিক্রম অ্যান্ড্রু বলবার্নি। ৫১ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৭২ রানের ঝলমলে এক ইনিংস খেলেন এই আইরিশ ওপেনার। অধিনায়ক পল স্টার্লিং ও উইকেটকিপার লরকান টাকার দুজনেই ফেরেন ডাক মেরে। ব্যর্থ হয়েছে চারে নামা হ্যারি টেকটর (৭)। বাকিদের মধ্যে বলার মতো রান করতে পেরেছেন শুধু মার্ক অ্যাডায়ার (২৩)।

বল হাতে ২টি করে উইকেট পেয়েছেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক জসপ্রিত বুমরাহ, প্রসিদ্ধ কৃষ্ণা ও রবি বিষ্ণুই। এর মধ্যে বুমরাহ এক মেডেনসহ ৪ ওভারে খরচ করেছেন মাত্র ১৫ রান।

 

পূর্ববর্তী নিবন্ধলঙ্কান প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বি-লাভ ক্যান্ডি
পরবর্তী নিবন্ধশাহজালাল বিমানবন্দরে প্রায় ৮ কেজি স্বর্ণসহ বিমানের মেকানিক আটক