অবসরের ঘোষণা সুরঙ্গ লাকমালের

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন শ্রীলঙ্কার পেসার সুরঙ্গ লাকমাল। ৩৪ বছর বয়সী পেসার আসন্ন ভারত সফরের পর ব্যাট-প্যাড তুলে রাখবেন। শ্রীলঙ্কা ক্রিকেট বিষয়টি নিশ্চিত করেছে।

বোর্ডের কাছে দেওয়া অবসর পত্রে লাকমাল লিখেছেন, ‘আমি শ্রীলঙ্কা ক্রিকেটের কাছে ঋণী আমাকে এই চমৎকার সুযোগ দেওয়ার জন্য এবং আমি মাতৃভূমির সম্মান আনতে পারি সেই বিশ্বাস রাখার জন্য। বোর্ডের সাথে যুক্ত হয়ে আমার পেশাদার জীবন সুন্দর ও সমৃদ্ধ করেছে।’

স্পিনবান্ধব কন্ডিশনে শ্রীলঙ্কার পেসারদের সুযোগ সব সময়ই কম থাকে। সেখানে লাকমাল বরাবরই ছিলেন ভিন্ন। নিখুঁত লাইন ও লেন্থ ধরে রেখে টানা পারফর্ম করে গেছেন ডানহাতি পেসার। সাদা পোশাকে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউ জিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার রয়েছে ৫ উইকেট। শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেওয়ার সুযোগ হয়েছিল তার। পাঁচ টেস্টে নেতৃত্ব দিয়ে তিনটিতেই জিতেছিলেন। যার দুইটি এসেছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

২০০৯ সালে শ্রীলঙ্কার হয়ে অভিষেক হয় লাকমালের। ৬৮ টেস্টে ১৬৮ উইকেট পেয়েছেন। এছাড়া ৮৬ ওয়ানডেতে ১০৯ এবং ১১ টি-টোয়েন্টিতে ৮ উইকেট নিয়েছেন। ১২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে লাকমালের সবচেয়ে বড় প্রাপ্তি ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ঢাকায় সেই বছর টি-টোয়েন্টি শিরোপা জিতেছিল সিংহের দল।

পূর্ববর্তী নিবন্ধবার্সেলোনার ইউরোপা লিগের স্কোয়াডে নেই আলভেজ
পরবর্তী নিবন্ধবিশ্বকাপ যাত্রার আগে নারী ক্রিকেট দলে করোনার হানা