অনশন ভাঙলেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষার্থীদের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

অনশন ভাঙলেও উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

বুধবার (২৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় ভিসির বাসভবনের সামনে সংবাদ সম্মেলনে আন্দোলনরত শিক্ষার্থী জাহিদুল ইসলাম অপূর্ব এ কথা জানান।

তিনি বলেন, ‘ড. জাফর ইকবাল স্যার আমাদের আশ্বাস দিয়েছেন তাই অনশন ভেঙেছি, কারণ উনাদের আমরা বিশ্বাস করি। তবে আমাদের আন্দোলন চলমান থাকবে যতক্ষণ এ ভিসি পদত্যাগ না করবেন।’

এর আগে সকাল সাড়ে ১০টায় সস্ত্রীক ক্যাম্পাসে এসে পানি খাইয়ে শিক্ষার্থীদের দীর্ঘ সাতদিনের অনশন ভাঙেন অধ্যাপক ড. জাফর ইকবাল।

এসময় ড. জাফর ইকবাল বলেন, ‘আমি এখানে আসতে চাইছিলাম না। কারণ তোমরা আমর কথা না শুনলে তাই! তবে আমার ছেলে-মেয়েদের ওপর আমার বিশ্বাস ছিল, তাই এসেছি। আমি সংকল্প করে এসেছি তোমাদের অনশন ভাঙিয়ে তারপর আমি সিলেট ছাড়বো। আমি চাই তোমরা আন্দোলন চালিয়ে যাও, তবে অনশন ভেঙে আন্দোলন করো। আন্দোলন আর অনশন ভিন্ন জিনিস! আমি এসেছি তোমাদের অনশন ভাঙাতে। পরে সবাই পানি খেয়ে ড. জাফর ইকবালের হাতে অনশন ভাঙেন।’

গত ১৩ জানুয়ারি থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। পরে উপাচার্যের পদত্যাগের দাবিও সামনে আসে।

 

পূর্ববর্তী নিবন্ধভারত ও মধ্য এশিয়ার সম্মেলনে গুরুত্ব পাবে আফগান সংকট-বাণিজ্য
পরবর্তী নিবন্ধলঙ্কান পেস বোলিং কোচ হচ্ছেন মালিঙ্গা