৯০ দিনের মধ্যে মৌলিক সেবা নিশ্চিত করব: তাপস

নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ‘আমি নির্বাচনী প্রতিশ্রুতিতে যেটা বলেছিলাম, ৯০ দিনের মধ্যে মৌলিক সেবা নিশ্চিত করব। সেই পরিকল্পনা নিয়ে রোববার থেকে কাজ শুরু করব। তবে অগ্রাধিকার পাবে পাঁচ বিষয়। বিষয়গুলো হচ্ছে- করোনা মোকাবিলা, মশক নিধন, আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্নতা, জনস্বাস্থ্য, রাস্তাঘাট-যানজট। এরপর পর্যায়ক্রমে অন্যান্য মৌলিক সেবা নিশ্চিতে কাজ করব।

শনিবার (১৬ মে) মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার পর অনলাইন বিফ্রিংয়ে এ কথা বলেন তিনি।

তাপস বলেন, আগেও বলেছি দুর্নীতি রোধ করব। আজও বলছি প্রথম থেকেই ডিএসসিসির দুর্নীতি রোধে কাজ করব। মশক নিধন নিয়ে বিগত সময়ে তেমন কোনো কাজ হয়নি। দুর্নীতির কারণে সুফলটা নগরবাসী পাননি। আমাদের লক্ষ্য থাকবে ঢাকাবাসীর সুস্বাস্থ্য নিশ্চিত করা।

তিনি বলেন, মশক নিধনে যেসব দেশ সফল তাদের কাছ থেকে অভিজ্ঞতা নেব। অন্যান্য দেশের ভালো কাজগুলো নিয়ে কাজের পরিকল্পনা করব। উন্নয়নমূলক কর্মকাণ্ডের ধারাবাহিকতা বজায় রেখে কাজ করব। আরও বেগবান করব।

শনিবার (১৬ মে) দুপুরে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার কাছ থেকে তিনি দায়িত্ব বুঝে নেন। ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের মিডিয়া সমন্বয়কারী সেলের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। এর মধ্য দিয়ে শুরু হলো ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের মেয়র অধ্যায়।

পূর্ববর্তী নিবন্ধকরোনায় আরও ১৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৩০
পরবর্তী নিবন্ধকরোনায় আরও এক পুলিশ সদস্যের মৃত্যু