৮ মাস পর ওয়েস্ট ইন্ডিজ দলে হেটমায়ার

স্পোর্টস ডেস্ক : জানুয়ারির শুরুর দিকের কথা। প্রধান কোচ ফিল সিমন্স বলেছিলেন, নিজের শারীরিক ফিটনেসের দিকে যথেষ্ট মনোযোগ দিচ্ছেন না শিমরন হেটমায়ার। এই অবহেলা তাকে ও তার জাতীয় দলের সতীর্থদের সর্বনাশ করছে। কোচের কথা হয়তো গায়ে লেগেছিল ২৫ বছর বয়সী ব্যাটসম্যানের। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ রান করা হেটমায়ার ফিটনেস পরীক্ষায় উতরাতে পারেননি বলে বাদ পড়েন আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দল থেকে। অবশেষে ফিটনেসের লড়াইয়ে জিতলেন এবং ফিরলেন জাতীয় দলে।

ভারতের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের সিরিজ ও নিউ জিল্যান্ডের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি দলে ফেরানো হলো হেটমায়ারকে। গত বছর নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষবার উইন্ডিজের জার্সি পরেছিলেন তিনি।

প্রধান নির্বাচক ডেসমন্ড হেইনেস বলেছেন, ‘আমরা হেটমায়ারকে স্বাগত জানাই এবং তাকে আবারও ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে দেখতে পাবো, ভালো লাগছে।’

ওপেনিং ব্যাটসম্যান এভিন লুইসের জায়গা হয়নি আবার। বাংলাদেশের বিপক্ষে সাদা বলের হোম সিরিজে উপেক্ষিত ছিলেন তিনি। আইপিএলে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের হয়ে খেলার সময় তার জন্য ব্যবস্থা করা ফিটনেস পরীক্ষা তিনি শেষ করেননি বলে হেইনেস জানান।

অলরাউন্ডার ফ্যাবিয়ান অ্যালেন ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছেন। গত এপ্রিলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে অভিষেকের পর থেকে আর প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ খেলেননি তিনি। বুড়ো আঙুলের চোট নিয়ে ভারতের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে মাঠের বাইরে থাকা বাঁহাতি স্পিনার গুন্ডাকেশ মোটি যথেষ্ঠ সুস্থ না হওয়ায় বাদ পড়েছেন। তার অনুপস্থিতিতে আকিল হোসেন ও হেইডেন ওয়ালশ জুনিয়র স্পিন বিভাগ সামাল দেবেন।

শুক্রবার শুরু হচ্ছে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। ১১ আগস্ট হবে নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ।

ওয়েস্ট ইন্ডিজ দল: ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, শামারাহ ব্রুকস, নিকোলাস পুরান (অধিনায়ক), শিমরন হেটমায়ার, ডেভন থমাস, রভম্যান পাওয়েল (সহঅধিনায়ক), ওডিন স্মিথ, জেসন হোল্ডার, রোমারিও শেফার্ড, কিমো পল, ডোমিনিক ড্রেকস, আলজারি জোসেফ, ওবেড ম্যাককয়, আকিল হোসেন ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

 

পূর্ববর্তী নিবন্ধআল্লু আল্লুকে ‘অ্যাকশন-কাট’ বলেই পরিচালক নিলেন ৫৩ লাখ টাকা
পরবর্তী নিবন্ধরুশোর ঝড়ে ইংল্যান্ডকে উড়িয়ে দিলো দক্ষিণ আফ্রিকা