৬ সপ্তাহ মাঠের বাইরে সাকিব, মিস হতে পারে আফগানিস্তান টেস্টও

স্পোর্টস ডেস্ক : শনিবার গভীর রাতেই গুঞ্জন, আয়ারল্যান্ড সফরে শেষ ম্যাচে নেই সাকিব আল হাসান। হাতের আঙুলে ব্যথা পাওয়ায় তার পক্ষে রোববার খেলা সম্ভব হচ্ছে না।

বাংলাদেশ সময় শনিবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে বিসিবি থেকে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হলো, হাতের আঙুলে ইনজুরি। তাই আইরিশদের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে খেলতে পারবেন না সাকিব।

জাতীয় দলের ফিজিও বায়েজেদুল ইসলামকে উদ্ধৃত করে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে মেহেদী হাসান মিরাজের বলে জর্জ ডকরেলের ক্যাচ ধরার সময় ডান হাতের তর্জনীতে ব্যথা পেয়েছেন সাকিব।

যদিও পরে ওই ব্যথা নিয়ে সাকিব ব্যাটও করেছিলেন। ৫ বাউন্ডারিতে ২৬ রান করে আউট হন তিনি। তৃতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৬১ রানের জুটি গড়েন তিনি। শান্তর অভিষেক সেঞ্চুরিতে বাংলাদেশ জয় পেয়েছে ৩ উইকেটের ব্যবধানে।

পরে শনিবার স্ক্যান করে দেখা যায়, সেখানে ফ্র্যাকচার হয়েছে। জাতীয় দলের ফিজিও বায়জিদ আরও জানান, এ ধরনের ফ্র্যাকচার ভাল হতে ৬ সপ্তাহর মত সময় লাগে। তাই সাকিবের পক্ষে ১৪ মে চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে মাঠে নামা সম্ভব হবে না।’

বাংলাদেশ দল সাকিবের পরিবর্তে অন্য কারো নাম ঘোষণা করেনি। তবে, ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকার অর্থ, আগামী জুনে আফগানিস্তানের বিপক্ষে যে ১ ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে, তা তিনি মিস করতে পারেন।

 

পূর্ববর্তী নিবন্ধআজ বিশ্ব মা দিবস
পরবর্তী নিবন্ধঘূর্ণিঝড় মোখা উপকূল অতিক্রম শুরু করেছে