৬০ বছর পর কোয়ার্টারে সেভিয়া

পপুলার২৪নিউজ ডেস্ক:

শক্তিমত্তায় ইংলিশ প্রিমিয়ার লিগের দলগুলোর সমকক্ষ হয়ে উঠছে লা লিগার ক্লাবগুলো। কোনো কোনো ক্ষেত্রে তাদের ছাড়িয়ে যাচ্ছে। ফের এর প্রমাণ পাওয়া গেল।

চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের ফিরতি পর্বে ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েছে সেভিয়া। প্রথম পর্ব গোলশূন্য ড্র হয়। এতে দুই পর্ব মিলিয়ে ২-১ গোলের অগ্রগামিতায় ম্যানইউকে বিদায় করে দিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে স্প্যানিশ দলটি। এ নিয়ে ৬০ বছর পর ইউরোপসেরা প্রতিযোগিতার শেষ আটে পা রাখল সেভিস্টাসরা।

মঙ্গলবার ওল্ড ট্র্যাফোর্ডে স্প্যানিশ দলটিকে স্বাগত জানায় ম্যানইউ। শুরু থেকেই সতর্ক হয়ে খেলে দুদল। ফলে প্রথমার্ধে কেউই কারও গোলমুখ খুলতে পারেনি।

তবে দৃশ্যপট পাল্টে যায় দ্বিতীয়ার্ধে। পাল্টা আক্রমণে জমে ওঠে খেলা। তবু কাঙ্ক্ষিত গোল আদায় করতে পারেনি তারা।

৭৩ মিনিটে মুরিয়েলের বদলি হিসেবে বেন ইয়েডারকে নামান ভিনসেঞ্জো মনতেল্লা। এতে পাশার দান বদলে যায়। পরের মিনিটেই সারাবিয়ার পাস ধরে গোল করে সেভিয়াকে এগিয়ে দেন তিনি। মাত্র ৪ মিনিটের ব্যবধানে জোড়া গোল পূর্ণ করেন ইয়েডার। কর্নার থেকে বল জালে জড়িয়ে দলের ব্যবধান দ্বিগুণ করেন এ ফরোয়ার্ড।

২-০তে পিছিয়ে পড়ে গোলের খোঁজে হায়ানার মতো ঝাঁপিয়ে পড়ে ম্যানইউ। এতে সাফল্যও আসে। ৮৪ মিনিটে দুর্দান্ত ভলি থেকে গোল করেন ব্যবধান কমান রোমেলু লুকাকু।

তবে এর পর ফুটবলদেবী আর মুখ ফিরে চায়নি তাদের দিকে। ফলে বদলায়নি ম্যাচের ভাগ্যও। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সেভিয়া।দিনের অপর ম্যাচে শাখতার দোনেৎস্ককে ১-০ গোলে হারিয়েছে রোমা। প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ২-১ হারে দলটি। তবে অ্যাওয়ে গোলের পুরস্কার হিসেবে ২-২ গোলের অগ্রগামিতায় কোয়ার্টারে উঠে গেছে ইতালিয়ান জায়ান্টরা।

ইতিমধ্যে শেষ আটে জায়গা করে নিয়েছে রিয়াল মাদ্রিদ, ম্যানসিটি, লিভারপুল ও জুভেন্টাস। এবার তাদের সঙ্গে যোগ দিল সেভিয়া ও রোমা। বাকি থাকা দুই স্থান পূরণ হবে আজ বার্সা-চেলসি ও বায়ার্ন মিউনিখ-বেসিকতাসের ম্যাচ শেষে।

পূর্ববর্তী নিবন্ধসিএমএইচ ছাড়লেন জাফর ইকবাল
পরবর্তী নিবন্ধতাসকিনের জায়গায় একাদশে আবু হায়দার রনি